বিজ্ঞাপন

ছক্কায় ছক্কায় ইংলিশদের বিশ্ব রেকর্ড

June 18, 2019 | 9:31 pm

বিশ্বকাপ ডেস্ক

দ্বাদশ বিশ্বকাপের ২৪তম ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে ৫০ ওভারে ৬ উইকেট হারিয়ে স্বাগতিক ইংল্যান্ড করেছে ৩৯৭ রান। দলীয় এই সংগ্রহে ইংলিশরা ২৫টি ওভার বাউন্ডারিতে রেকর্ড সংখ্যক ছক্কা হাঁকিয়েছে। এছাড়া, ওয়ানডেতে এক ইনিংসে ব্যক্তিগত সর্বোচ্চ ছক্কারও রেকর্ড গড়েছেন ইংলিশ দলপতি ইয়ন মরগান। ৭১ বলে ১৪৮ রানের ইনিংস খেলার পথে মরগান হাঁকিয়েছেন ১৭টি ছক্কা। ওভার বাউন্ডারি থেকেই এসেছে ১০২ রান।

বিজ্ঞাপন

দলীয় সর্বোচ্চ ছক্কার আগের রেকর্ডটিও ছিল ইংল্যান্ডের দখলে। চলতি বছর ২৭ ফেব্রুয়ারি ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ২৪টি ছক্কা হাঁকিয়েছিলেন ইংলিশ ব্যাটসম্যানরা। আজ সেটিকেও টপকে গেলেন। আফগানদের বিপক্ষে বিশ্ব রেকর্ড গড়া ২৫টি ছক্কা হাঁকিয়েছেন ইংলিশ ব্যাটসম্যানরা। যেখানে সর্বোচ্চ ১৭টি ছক্কা একাই হাঁকিয়েছেন দলপতি মরগান। ৪টি ছক্কা হাঁকান ৯ বলে ৩১ রান করে অপরাজিত থাকা মঈন আলি। ওপেনার জনি বেয়ারস্টো ৯৯ বলে ৯০ রান করার পথে হাঁকান তিনটি ছক্কা। ৮২ বলে ৮৮ রান করা জো রুট একটি ছক্কা হাঁকান।

এক ইনিংসে সর্বোচ্চ ছক্কা হাঁকানোর তালিকায় এক এবং দুইয়ে ইংলিশরা। তিনে আছে ওয়েস্ট ইন্ডিজ। চলতি বছর ২০ ফেব্রুয়ারি ইংল্যান্ডের বিপক্ষে ক্যারিবীয়ানরা মোট ২৩টি ছক্কা হাঁকিয়েছিলেন। ২২টি করে ছক্কা হাঁকান নিউজিল্যান্ড আর ওয়েস্ট ইন্ডিজের ব্যাটসম্যানরা।

বিজ্ঞাপন

আফগানিস্তানের বিপক্ষে ইংলিশরা ম্যাচের অর্ধেকে (২৫ ওভার) পান মাত্র দুটি ছক্কা। পরের ২৫ ওভারেই আফগান বোলারদের ২৩ বার মাঠের বাইরে পাঠিয়েছেন ইংলিশ ব্যাটসম্যানরা। ৪০ ওভারের পর ইংলিশরা ছয়ের দেখা পেয়েছেন ১৬ বার।

দেখে নেওয়া যাক কোন ওভারে কার বোলিংয়ে কে ছক্কা হাঁকালেন:

১৩.৫ ওভার: রহমত শাহ টু বেয়ারস্টো
২৩.৪ ওভার: রশিদ খান টু বেয়ারস্টো
২৬.৪ ওভার: মোহাম্মদ নবী টু বেয়ারস্টো
৩১.২ ওভার: গুলবাদিন নাইব টু মরগান
৩১.৩ ওভার: গুলবাদিন নাইব টু মরগান
৩৫.৩ ওভার: রশিদ খান টু মরগান
৩৫.৬ ওভার: রশিদ খান টু মরগান
৩৮.১ ওভার: মোহাম্মদ নবী টু মরগান
৩৯.১ ওভার: মুজীব উর রহমান টু মরগান
৪০.২ ওভার: মোহাম্মদ নবী টু মরগান
৪০.৩ ওভার: মোহাম্মদ নবী টু মরগান
৪২.২ ওভার: রশিদ খান টু মরগান
৪২.৪ ওভার: রশিদ খান টু মরগান
৪২.৬ ওভার: রশিদ খান টু মরগান
৪৪.১ ওভার: রশিদ খান টু জো রুট
৪৪.৪ ওভার: রশিদ খান টু মরগান
৪৪.৬ ওভার: রশিদ খান টু মরগান
৪৫.৩ ওভার: দৌলত জাদরান টু মরগান
৪৬.১ ওভার: গুলবাদিন নাইব টু মরগান
৪৬.২ ওভার: গুলবাদিন নাইব টু মরগান
৪৬.৫ ওভার: গুলবাদিন নাইব টু মরগান
৪৮.১ ওভার: রশিদ খান টু মঈন আলি
৪৮.৬ ওভার: রশিদ খান টু মঈন আলি
৪৯.৪ ওভার: দৌলত জাদরান টু মঈন আলি
৪৯.৫ ওভার: দৌলত জাদরান টু মঈন আলি

বিজ্ঞাপন

বাংলাদেশের দর্শকরা বিশ্বকাপের সব ম্যাচ অনলাইনে কোনো ধরনের সাবস্ক্রিপশন ফি বা চার্জ ছাড়াই দেখতে পারবেন র‍্যাবিটহোলের ওয়েবসাইট www.rabbitholebd.com-এ। এছাড়া র‍্যাবিটহোলের অ্যাপেও দেখা যাবে প্রতিটি ম্যাচ। অ্যাপটি অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/UNCWS2 (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে। তাছাড়া আইওএস ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/vJjyyL (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন