বিজ্ঞাপন

৭ দিনের সরকারি সফর শেষে রাতে দেশে ফিরবেন রাষ্ট্রপতি

June 19, 2019 | 12:08 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ তাজিকিস্তান ও উজবেকিস্তানে সাতদিনের সফর শেষে বুধবার (১৯ জুন) রাতে বাংলাদেশে পৌঁছবেন। রাত সাড়ে ১০টায় রাষ্ট্রপতিকে বহনকারী বিমানটি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের পৌঁছবেন।

বিজ্ঞাপন

গত ১৩ জুন পঞ্চম সিআইসিএ সম্মেলনে যোগ দিতে তাজিক রাজধানী দুশানবের উদ্দেশে ঢাকা ত্যাগ করেন রাষ্ট্রপতি। এরপর ১৬ জুন উজবেকিস্তান সফরে যান।

সফরের অংশ হিসেবে মঙ্গলবার (১৯ জুন) সমরকন্দে বিখ্যাত হাদিসবেত্তা আবু আবদুল্লাহ মোহাম্মদ বিন ইসমাইল আল-বুখারী (রা.) বা ইমাম বুখারীর মাজার জিয়ারত করেন রাষ্ট্রপতি।

সাত দিনের তাজিকিস্তান ও উজবেকিস্তান সফরের অংশ হিসেবে মো. আবদুল হামিদ হজরত খাজা খিজির (আ.) কমপ্লেক্সে উজবেকিস্তানের প্রথম প্রেসিডেন্ট ইসলাম করিমভের কবর জিয়ারত ও ফাতেহা পাঠ করেন। এ সময় তিনি সেখানে ফুল দিয়েও শ্রদ্ধা জানান।

বিজ্ঞাপন

মঙ্গলবার রাষ্ট্রপতি সমরকন্দের গভর্নরের আমন্ত্রনে উজবেকিস্তানের প্রয়াত প্রথম প্রেসিডেন্টের সাবেক বাসভবনে মধ্যহ্ন ভোজে যোগ দেন।

এছাড়া রাষ্ট্রপতি হামিদ ইমাম বুখারী (রা.) আন্তর্জাতিক বিজ্ঞান ও গবেষণা কেন্দ্র পরিদর্শন করেন। আবদুল হামিদ আমির তৈমুরের জাদুঘর এবং উজবেকিস্তানের জাতীয় কৃষ্টি ও সংস্কৃতির নিদর্শন ঐতিহাসিক কিছু স্থান পরিদর্শন করেন।

রাষ্ট্রপতির সঙ্গে ছিলেন তাঁর স্ত্রী রাশীদা খানম ও ছেলে সংসদ সদস্য রেজোয়ান আহমেদ তৌফিক।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএমএন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন