বিজ্ঞাপন

ডু প্লেসিকে ম্লান করে দিলেন কোহলি

February 2, 2018 | 9:44 am

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

ডারবানে লক্ষ্যটা বেশ ভালোই দিয়েছিল দক্ষিণ আফ্রিকা। ফাফ ডু প্লেসিও পেয়েছেন সেঞ্চুরি। তবে পরে ব্যাট করতে নেমে বিরাট কোহলি আর অজিঙ্কা রাহানের ব্যাটেই জয় তুলে নেয় ভারত। ৬ ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে কোহলিরা ৬ উইকেটে পরাজিত করে স্বাগতিকদের।

তিন ম্যাচের টেস্ট সিরিজের পর শুরু হওয়া ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে টস জিতে ব্যাট করতে নেমে ভারতের বিপক্ষে ডু প্লেসির সেঞ্চুরিতে ভর করে ৮ উইকেট হারিয়ে ২৬৯ রান করে। জবাবে জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে ২৭ বল হাতে রেখেই ৬ উইকেটে জয় তুলে নেয় সফরকারীরা।

ভারতের রোহিত শর্মা ২০ ও শিখর ধাওয়ান ৩৫ রান করেন। দলীয় ৩৩ রানে রোহিত ও ৬৭ রানে শিখর আউট হওয়ার পর তৃতীয় উইকেট তুলতে ঘাম ঝরাতে হয়েছে প্রোটিয়াদের। তবে তারা যখন উইকেট তুলেছে ততক্ষণে জয়ের প্রায় দুয়ারেই পৌছে গেছে কোহলিরা। দলীয় ২৫৬ রানে রাহানে ফিরে যান ব্যক্তিগত ৭৯ রানে। ৬ রানের ব্যবধানে ফিরতে হয় কোহলিকেও। সেঞ্চুরি করে ফিরে যাওয়ার আগে ১০ বাউন্ডারিতে সাজিয়েছেন ১১২ রানের ইনিংসটি। কোহলি-রাহানে আউট হয়ে সাজঘরে ফিরে গেলে বাকি কাজটা করেন হার্দিক পান্ডিয়া আর ধোনি মিলেই।
দক্ষিণ আফ্রিকার অ্যান্ডাইল ফেলেকায়ো ২টি ও মরনে মরকেল ১টি উইকেট তোলেন।
টস জিতে ব্যাট করতে নেমে ২৬৯ রান করতে ৮ উইকেট খরচ করতে হয়েছে আফ্রিকার। ইনিংস সর্বোচ্চ ১২০ রান করেন ডু প্লেসি, ইনিংস সাজিয়েছেন ২ ছয় ও ১১ চারে। ক্রিস মরিস ৩৭, কুইন্টন ডি কক ৩৪ ও ফেলেকায়ো করেন ২৭ রান।
ভারতের কুলদীপ যাদব ৩ উইকেট নেন। ইয়ুযবেন্দ্র চাহাল নেন ২টি এবং ভুবনেশ্বর কুমার ও জসপ্রিত বুমরাহ পান ১টি করে উইকেট।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএন/এএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন