বিজ্ঞাপন

কারাগারে মাদক সরবরাহ: সন্ত্রাসী হামকা নুর রিমান্ডে

June 20, 2019 | 6:19 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: কারাগারে মাদক ব্যবসার অভিযোগে দায়ের হওয়া এক মামলায় গ্রেফতার দেখানোর পর সন্ত্রাসী নুর আলম ওরফে হামকা নুর আলমকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদেরও অনুমতি দিয়েছেন আদালত।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (২০ জুন) চট্টগ্রাম মহানগর হাকিম সরওয়ার জাহান তাকে দুইদিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের আদেশ দিয়েছেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা কোতোয়ালী থানার উপ-পরিদর্শক (এসআই) সজল কান্তি দাশ সারাবাংলাকে বিষয়টি নিশ্চিত করেছেন।

এসআই সজল কান্তি দাশ সারাবাংলাকে বলেন, ‘যেহেতু আসামি কারাগারে আছে, আমরা আদালতে তাকে শ্যোন অ্যারেস্ট দেখানোর আবেদন করেছিলাম। আদালত সেটা মঞ্জুর করার পর সাতদিনের রিমান্ডের আবেদন করেছিলাম। শুনানি শেষে আজ (বৃহস্পতিবার) আদালত দুইদিনের রিমান্ড মঞ্জুর করেছেন।’

বিজ্ঞাপন

আরও পড়ুন: কারাগারে মাদক সরবরাহ: কারারক্ষীসহ ৪ জন রিমান্ডে

গত শনিবার (১৫ জুন) সন্ধ্যায় নগরীর কোতোয়ালী থানার কদমতলী ফ্লাইওভারের ওপর অটোরিকশায় তল্লাশি চালিয়ে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের কারারক্ষী সাইফুল ইসলামকে (২২) গ্রেফতার করে পুলিশ। এসময় তার পকেটে ৫০ পিস ইয়াবা পাওয়া যায়।

সাইফুলকে জিজ্ঞাসাবাদের সূত্র ধরে গ্রেফতার করা হয় মাদক বিক্রেতা দিদারুল আলম মাছুম ওরফে আবু তালেব মাছুম (৩৫) ও আজিজুল ইসলাম জালাল (৩৬) এবং আলো বেগমকে (৩৫)।

বিজ্ঞাপন

পুলিশের ভাষ্য অনুযায়ী, গ্রেফতারের পর জিজ্ঞাসাবাদে সাইফুল জানায়- কারাগারে বন্দি ভয়ঙ্কর সন্ত্রাসী নুর আলম ওরফে হামকা নুর আলমের জন্য নগরীর লালদিঘীর পাড় এলাকায় মাছুমের কাছ থেকে সাইফুল ৫০ পিস ইয়াবা সংগ্রহ করেছিল। হামকা নুরের নির্দেশে নগরীর হালিশহর কাঁচাবাজার এলাকায় লিটন নামে একজনকে ২ হাজার টাকার বিনিময়ে ১০ পিস ইয়াবা দেওয়ার জন্য যাওয়ার পথে সাইফুল ধরা পড়ে।

সাইফুলের এই বক্তব্য পাওয়ার পর মাছুমকে নগরীর এনায়েতবাজার এলাকা থেকে গ্রেফতার করে পুলিশ। মাছুম জিজ্ঞাসাবাদে জানায়, সে ৫০ পিস ইয়াবা নগরীর জামতলা বস্তির মাদক বিক্রেতা আলো বেগমের কাছ থেকে সংগ্রহ করেছিল। তখন বস্তিতে অভিযান চালিয়ে আলোকেও গ্রেফতার করা হয়।

এদিকে, সাইফুলকে থানায় নিয়ে জিজ্ঞাসাবাদের সময় জালাল তাকে ১০০ গ্রাম গাঁজা দেওয়ার জন্য নগরীর লালদিঘীর পাড় এলাকায় আসে। পুলিশ কৌশলে জালালকেও গ্রেফতার করে। এরপর কোতোয়ালী থানায় গ্রেফতার চারজন এবং কারাবন্দি হামকা নুর আলমসহ পাঁচজনের বিরুদ্ধে মামলা দায়ের হয়।

ওই মামলায় গত ১৭ জুন আদালত সাইফুলসহ চারজনকে জিজ্ঞাসাবাদের জন্য একদিনের রিমান্ড মঞ্জুর করেন। একইদিন কারাগারে বসে মাদক সরবরাহকারী হামকা নুর আলমকেও একই মামলায় গ্রেফতার দেখানোর জন্য আদালত অনুমতি দেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/এমএইচ

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন