বিজ্ঞাপন

গুলিস্তানে হকারদের অবরোধ: মামলার প্রতিবেদন ২৫ জুলাই

June 23, 2019 | 1:04 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: হলিডে মার্কেট নয়, ফুটপাতে বসার দাবিতে গুলিস্তানের গোলাপ শাহ মাজার এলাকার সড়ক অবরোধ ও পুলিশের কাজে বাধা দেওয়ার অভিযোগে দায়ের করার মামলায় প্রতিবেদন দাখিলের জন্য আগামী ২৫ জুলাই দিন ঠিক করেছেন আদালত।

বিজ্ঞাপন

রোববার (২৩ জুন) মামলাটির প্রতিবেদন দাখিলের জন্য দিন নির্ধারিত ছিল। কিন্তু এদিন মামলার তদন্ত কর্মকর্তা প্রতিবেদন দাখিল করতে পারেননি। এজন্য ঢাকার অতিরিক্ত মহানগর হাকিম সারাফুজ্জামান আনছারী প্রতিবেদন দাখিলের নতুন এ তারিখ ঠিক করেন।

আরও পড়ুন- গুলিস্তানে হকারদের বিক্ষোভ, যান চলাচল বন্ধ

মামলার এজাহারে বলা হয়, গত ৭ মে হকাররা সকাল সাড়ে ১১টার দিকে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের নগর ভবনের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ শুরু করেন। পরে তারা গোলাপ শাহ মাজারের সামনে নর্থ সাউথ রোড বন্ধ করে দেন। পরে দুপুর ১টার দিকে পাশে গুলিস্তানের বঙ্গবন্ধু স্কয়ারের সামনের সড়কও অবরোধ করেন। এতে পল্টন থেকে ফুলবাড়িয়া হয়ে সদরঘাট, গুলিস্তান থেকে মতিঝিল পর্যন্ত যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়।

বিজ্ঞাপন

এজাহারে বলা হয়, পুলিশ এসে কয়েক দফায় বিক্ষোভকারীদের রাস্তা থেকে সরিয়ে দেওয়ার চেষ্টা করেও পারেনি। পুলিশ বাধা দেওয়ার পরও কথা না শুনে পুলিশের ওপর চড়াও হন হকাররা। ওই সময় আসামিদের রাস্তা থেকে সরিয়ে দেওয়ার পরও তারা সরে যাননি। উল্টো লাঠিসোটা নিয়ে পুলিশের ওপর হামলা করেন।

ওই ঘটনায় গত ৭ মে শাহাবাগ থানার উপপরিদর্শক (এসআই) মনসুর আহমেদ বাদী হয়ে এক হাজার থেকে ১২শ জনকে অজ্ঞাতনামা আসামি করে মামলাটি দায়ের করেন।

আরও পড়ুন-

বিজ্ঞাপন

ফুটপাতে হকার বসার অনুমতি নিয়ে ধোঁয়াশা

হকারদের দখলে গুলিস্তান, সতর্ক অবস্থানে পুলিশ

সারাবাংলা/এআই/টিআর

বিজ্ঞাপন

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন