বিজ্ঞাপন

রশিদদের বিপক্ষে টাইগারদের দুই পরিবর্তন: নাফিস

June 24, 2019 | 12:47 pm

বিশ্বকাপ ডেস্ক

আফগানিস্তানের বিপক্ষে ইংল্যান্ড বিশ্বকাপে নিজেদের সপ্তম ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ। সোমবার (২৩ জুন) বাংলাদেশ সময় দুপুর সাড়ে তিনটায় সাউদাম্পটনের রোজ বৌল স্টেডিয়ামে শুরু হবে ম্যাচটি।

বিজ্ঞাপন

বাংলাদেশের সম্ভাব্য একাদশ নিয়ে কথা বলেছেন জাতীয় দলের সাবেক ওপেনার শাহরিয়ার নাফিস। তার ভাষ্যমতে বাংলাদেশ দলে আফগানদের বিপক্ষে আসতে পারে দুইটি পরিবর্তন। আফগানিস্তানের পেস বোলিংয়ের দুর্বলতার কথা মাথায় রেখে বাংলাদেশ দলে আসতে পারে বাড়তি এক পেসার।

চোট কাটিয়ে এই ম্যাচে ফেরার সম্ভবনা রয়েছে টাইগারদের হয়ে এবারের বিশ্বকাপে সেরা বোলিং পারফরম্যান্স করা মোহাম্মদ সাইফউদ্দিন। আর অলরাউন্ডার মোসাদ্দেক হোসেন সৈকতের।

সাবেক এই ওপেনার জানান, ‘গত ম্যাচেও দেখা গেছে আফগানিস্তান স্পিনটা বেশ স্বাচ্ছন্দ্যে খেলছে আর পেস বোলিংয়ে ধুকছে। তাই বাংলাদেশের উচিৎ হবে এই ম্যাচে মিরাজের পরিবর্তে সাইফকে দলে নেওয়া আর সাব্বিরের জায়গায় মোসাদ্দেককে দলে ফেরানো।’

বিজ্ঞাপন

তার মতে রশিদ-নবীদের বিপক্ষে বাংলাদেশের দল এমন হতে পারে।

একাদশ: তামিম ইকবাল, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, লিটন দাস, মাহমুদুল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন সৈকত, মোহাম্মদ সাইফউদ্দিন, মাশরাফি বিন মোর্ত্তজা, রুবেল হোসেন, মুস্তাফিজুর রহমান।

নেটে অনুশীলন করার সময় বল মাথায় লেগে আহত হন মেহেদী হাসান মিরাজ। তবে টিম ম্যানেজমেন্ট জানান পুরোপুরি সুস্থ আসছে মিরাজ। আর ম্যাচ খেলতে নেই কোনো বাধা। অন্যদিকে চোট কাটিয়ে নেটে একটানা ১৫টি বল করেছেন সাইফ। সাথে সেরে নিয়েছেন ব্যাটিংটাও। আর অনুশীলন করছেন মোসাদ্দেকও।

বিজ্ঞাপন

আফগানদের বিপক্ষে স্পিনের থেকে পেস নিয়ে আক্রমণটাই বেছে নিতে পারে বাংলাদেশ। যদিও সাউদাম্পটনের উইকেট স্পিন বান্ধব তা অজানা নয় কার কাছেই।

বাংলাদেশের দর্শকরা বিশ্বকাপের সব ম্যাচ অনলাইনে কোনো ধরনের সাবস্ক্রিপশন ফি বা চার্জ ছাড়াই দেখতে পারবেন র‍্যাবিটহোলের ওয়েবসাইট www.rabbitholebd.com-এ। এছাড়া র‍্যাবিটহোলের অ্যাপেও দেখা যাবে প্রতিটি ম্যাচ। অ্যাপটি অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/UNCWS2 (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে। তাছাড়া আইওএস ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/vJjyyL (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে।

আরও পড়ুন: ওডিআইতে ফিফটি পূরণের পথে সৌম্য

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন