বিজ্ঞাপন

আবাহনীর ট্রেবল স্বপ্নভঙ্গ, সেমিতে আরামবাগ

February 2, 2018 | 6:30 pm

স্টাফ করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

২০১২-১৩ মৌসুমে মারুফুল হকের হাত ধরে ট্রেবল শিরোপা জিতেছিল শেখ রাসেল ক্রীড়া চক্র। ঘরোয়া ফুটবলে ট্রেবল জয়ের ঘটনা সেবারই প্রথম। এবার সেই সুযোগ হাতছানি দিচ্ছিল আবাহনীকে। কিন্তু স্বাধীনতা কাপের কোয়ার্টার ফাইনালেই থেমে যেতে হলো। আবাহনীর ট্রেবল জয়ে বাধা হয়ে দাঁড়াল সেই ট্রেবল জয়ী কোচ মারুফুলই। তবে শেখ রাসেলের হয়ে নয় এবার আরামবাগের কোচ তিনি।

আজ বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে দর্শক যা আবাহনীরই। তাদেরকে অলক্ষ্যে কাঁদালো মতিঝিলের ক্লাবটি। ট্রেবল প্রত্যাশী বিপিএল চ্যাম্পিয়নদের ৩-০ গোলে উড়িয়ে দিলো আরামবাগ ক্রীড়া চক্র।

এর আগে টুর্নামেন্টের সেমি ফাইনাল নিশ্চিত করেছে শেখ জামাল ও পুরান ঢাকার ক্লাব রহমতগঞ্জ। শুক্রবার থেকে শুরু হয়েছে টুর্নামেন্টের বাকী অংশ। এএফসি কাপের জন্য বিরতি ছিল টুর্নামেন্টের।

বিজ্ঞাপন

শুরুতে ম্যাচের লাগামটা ছিল আরামবাগের হাতেই। প্রথমে দুটি কর্নারও আদায় করে নিয়েছিল দলটি। পরে আরামবাগও ফিরে এসেছে ম্যাচে। প্রথমার্ধে কেউ গোলের দেখা পায় নি।

দ্বিতীয়ার্ধে এসে দুই দলই আক্রমণে আসে। তবে, ৬৫ মিনিটে গোল পেয়ে এগিয়ে যায় আরামবাগই। আবু সুফিয়ানের দুর্দান্ত গোলে আরামবাগ লিড পায়। পরে অবশ্য আকাশী-নীল জার্সিধারীরা ফিরে আসার চেষ্টা করে। উল্টো গোল খেয়ে বসে বেশি আক্রমণাত্মক খেলতে গিয়ে।

৮১ ও ৮৫ মিনিটে আরও দুই গোল হজম করে ধানমন্ডির ক্লাবটি। জুয়েল ও বাপ্পি দুটি গোল করে জয় নিশ্চিত করেন আরামবাগের।

বিজ্ঞাপন

এর আগে সি গ্রুপ থেকে চ্যাম্পিয়ন হয়েছে বিপিএল চ্যাম্পিয়ন ঢাকা আবাহনী। রানারআপ হয়েছে ২০১৩ সালের এই টুর্নামেন্ট চ্যাম্পিয়ন শেখ রাসেল। আর বিদায় নিয়েছে টিম বিজেএমসি। গ্রুপের প্রথম ম্যাচ টিম বিজেএমসির বিপক্ষে ২-০ গোলে জিতে নেয় আবাহনী। দ্বিতীয় ম্যাচে শেখ রাসেলের বিপক্ষে ২-১ গোলের ব্যবধানে হেরে যায় বিজেএমসি। শেষ ম্যাচে শেখ রাসেলের বিপক্ষে এক গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে ধানমন্ডির ক্লাবটি।

ডি গ্রুপে তিনটি ম্যাচই শেষ হয়েছে ড্রয়ে দিয়ে। গ্রুপ চ্যাম্পিয়ন হয়েছে টুর্নামেন্টের ডিফেন্ডিং চ্যাম্পিয়ন চট্টগ্রাম আবাহনী। চট্টগ্রাম আবাহনী ১-১ গোলে সাইফের সঙ্গে ড্র করে। দ্বিতীয় ম্যাচে আরামবাগের বিপক্ষে গোলশূন্য ড্র করে সাইফরা। শেষ ম্যাচটি চট্টগ্রাম আবাহনীর বিপক্ষে ১-১ গোলে ড্র করেছে মতিঝিলের ক্লাব আরামবাগ। ম্যাচে সাইফের তুলনায় কার্ডের সংখ্যা কম থাকায় রানারআপ হয় আরামবাগ।

টুর্নামেন্টের নিয়ম অনুযায়ী শেষ চারের লড়াইয়ে এ গ্রুপের বিপক্ষে খেলবে বি গ্রুপ আর সি গ্রুপের বিপক্ষে খেলবে ডি গ্রুপ। এই নিয়মে এ গ্রুপ থেকে চ্যাম্পিয়ন দল শেখ জামাল বি গ্রুপের রানারআপ দল ব্রাদার্স ইউনিয়নের বিপক্ষে সেমি নিশ্চিত করেছে। আবার বি গ্রুপের চ্যাম্পিয়ন ফরাশগঞ্জ খেলেছে এ গ্রুপ রানারআপ দল রহমতগঞ্জের বিপক্ষে। রহমতগঞ্জ জয় নিয়ে সেমি নিশ্চিত করেছে।

বিজ্ঞাপন

সি গ্রুপের চ্যাম্পিয়ন ঢাকা আবাহনীর লড়ে ডি গ্রুপের রানারআপ আরামবাগ এখন শেষ চারে।

আর সি গ্রুপের রানারআপ শেখ রাসেল খেলবে ডি গ্রুপের চ্যাম্পিয়ন চট্টগ্রাম আবাহনীর বিপক্ষে। আগামীকাল শনিবার বিকেল ৪টায় একই ভেন্যুতে।

সারাবাংলা/জেএইচ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন