বিজ্ঞাপন

আনিকার চিকিৎসক হওয়ার স্বপ্ন কেড়ে নিল সড়ক দুর্ঘটনা

June 29, 2019 | 12:38 am

সৈকত ভৌমিক, সিনিয়র নিউজরুম এডিটর

ঢাকা: আনিকা আক্তার তাহসিন (২২) ইবনে সিনা মেডিকেল কলেজের তৃতীয় বর্ষের শিক্ষার্থী। স্বপ্ন ছিল চিকিৎসক হয়ে মানুষের সেবা করার। তার সেই স্বপ্ন অধরাই থেকে গেল। এক দুর্ঘটনা কেড়ে নিল তার স্বপ্ন। একটি সড়ক দুর্ঘটনায় তার সব স্বপ্ন কড়ে নিবে হয়তো তিনি কখনো ভাবেননি। স্বপ্ন পূরণের আগেই সড়ক দুর্ঘটনায় পৃথিবী ছেড়ে চলে গেলেন তিনি।

বিজ্ঞাপন

আনিকা কুমিল্লা নগরীর ২য় মুরাদপুর এলাকার বাসিন্দা প্রয়াত প্রকৌশলী মামুনুর রশিদের মেয়ে। পাঁচ মাসের ব্যবধানে বাবা-মেয়ের মৃত্যু হলো।

বৃহস্পতিবার (২৭ জুন) বিকেলে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে কুমিল্লার দাউদকান্দিতে ‘রয়্যাল কোচ’ নামের একটি যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে খাদে পড়ে যায়। দুর্ঘটনায় মারা যান দুইজন। একজন হলেন আনিকা আক্তার তাহসিন (২২) ও অপরজন হলেন রওশন আরা বেগম (৬০)। আহত হয়েছেন বেশ কয়েকজন।

আনিকার মৃত্যু সংবাদে এলাকায় নেমে আসে শোকের ছায়া। রাতেই আনিকার মরদেহ নিয়ে যাওয়া হয় এলাকায়। মরদেহ দেখতে আনিকার আত্মীয়, সহপাঠীরা তাদের বাড়িতে ভিড় জমান।

বিজ্ঞাপন

নিজের ফেসবুক ওয়ালে একটি ছবি দিয়ে নিচের লেখাটি লিখেছিলেন।

‘জন্মের সময় আমি কেঁদেছিলাম,

বিজ্ঞাপন

এখন আমার সবকিছুতেই হাসি পায়,

আমি জন্মের প্রয়োজনে ছোট হয়েছিলাম

এখন মৃত্যুর প্রয়োজনে বড় হচ্ছি।’

আনিকার পরিবার সূত্র জানায়, চার বোনের মধ্যে আনিকা ছিলেন সর্ব কনিষ্ঠ। অসুস্থ মা’কে দেখতে বড় বোন তানজিলা আল মাহমুদ এর সঙ্গে দুপুরে ‘রয়্যাল কোচ’ পরিবহনের একটি বাসে ঢাকা থেকে কুমিল্লা যাচ্ছিলেন তিনি। যাত্রাপথেই ঘটে যাওয়া দুর্ঘটনায় প্রাণ হারান আনিকা। সঙ্গে থাকা আরেক বোনও এই ঘটনায় আহত হন। ঘটনার আকস্মিকতায় স্তব্ধ এই বোন এখনো কথা বলেননি কারো সঙ্গেই।

বিজ্ঞাপন

আনিকার বড় বোন তাসমিয়া আল নিসা সারাবাংলাকে বলেন ‘সব সময় হাসিমুখে থাকা আনিকার স্বপ্ন ছিল চিকিৎসক হয়ে মানুষের সেবা করা। কিন্ত সেই স্বপ্ন আর পূরণ হলো না। একটি দুর্ঘটনা কেড়ে নিলো সেই স্বপ্ন।’

শুক্রবার (২৮ জুন) বাদ জুমা জানাজা শেষে আনিকাকে পারিবারিক গোরস্থানে দাফন করা হয়েছে। এই দুর্ঘটনায় নিহত আরেকজন হলেন রওশন আরা বেগম (৬০)।

এর আগে বৃহস্পতিবার (২৭ জুন) বিকেলে দাউদকান্দি উপজেলার টামটা এলাকায় বাস খাদে পড়ে এই দুর্ঘটনা ঘটে বলে সারাবাংলাকে নিশ্চিত করেন ইলিয়টগঞ্জ হাইওয়ে পুলিশ ফাঁড়ির উপপরিদর্শক (এসআই) কে এম মো. মনিরুল ইসলাম।

তিনি জানান, বাসটি জব্দ করা হয়েছে। বৃহস্পতিবার (২৭ জুন)পুলিশ বাদী হয়ে দাউদকান্দি মডেল থানায় একটি মামলা করেছে। মামলা নাম্বার ৪৮। মামলাটি দায়ের করেছেন সহকারী টাউন উপপরিদর্শক (এটিএসআই) রায়হান। বাসের চালক এখনো অজ্ঞাত। ‘রয়্যাল কোচ’ পরিবহন কর্তৃপক্ষের কেউ এখনো থানায় আসেননি গাড়ির কাগজপত্র বুঝে নিতে।

এদিকে এই ঘটনায় গাড়ির চালকের গাফিলতির প্রসঙ্গে ‘রয়্যাল কোচ’ পরিবহন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলতে চাইলেও কেউ ফোন রিসিভ করেননি।

সারাবাংলা/এসবি/এমএইচ

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন