বিজ্ঞাপন

ভারতীয় সবাইকে ছাপিয়ে শীর্ষে চাহাল

June 30, 2019 | 8:30 pm

বিশ্বকাপ ডেস্ক

বিশ্বকাপের ৩৮তম ম্যাচে মুখোমুখি ভারত-ইংল্যান্ড। সেমি ফাইনালের টিকিট কাটার লড়াইয়ে ভারতের বিপক্ষে রোববার (৩০ জুন) বার্মিংহামের এজবাস্টন স্টেডিয়ামে নেমেছে স্বাগতিক ইংল্যান্ড। ভারতের স্পিনার যুভেন্দ্র চাহাল ১০ ওভারে ৮৮ রান দিয়ে কোনো উইকেট পাননি। বিশ্বকাপে ভারতীয় কোনো বোলার হিসেবে এটিই সর্বোচ্চ রান খরচের বাজে রেকর্ড।

বিজ্ঞাপন

টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন ইংলিশ দলপতি ইয়ন মরগান। ওপেনার জনি বেয়ারস্টোর সেঞ্চুরি আর জেসন রয়-বেন স্টোকসদের ফিফটিতে ইংলিশরা ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে তুলেছে ৩৩৭ রান। সেমি ফাইনালের টিকিট নিশ্চিতের লক্ষ্যে ভারত মাঠে নেমেছে আর অন্যদিকে নানান পরিসংখ্যানের উপর ভর করে সেমির স্বপ্ন বাঁচিয়ে রাখতে ভারতের বিপক্ষে লড়ছে ইংল্যান্ড।

১০ ওভারে ৬০ রান খরচ করেও কোনো উইকেট পাননি হার্দিক পান্ডিয়া। ১০ ওভারে ৭২ রানের বিনিময়ে একটি উইকেট পান কুলদীপ যাদব। মোহাম্মদ শামি ১০ ওভারে ৬৯ রান দিয়ে তুলে নেন পাঁচটি উিইকেট। জাসপ্রিত বুমরাহ ১০ ওভারে ৪৪ রান দিয়ে একটি উইকেট পান।

এর আগে ২০০৩ বিশ্বকাপে ভারতীয় পেসার জাভাগাল শ্রীনাথ অস্ট্রেলিয়ার বিপক্ষে ১০ ওভারে ৮৭ রান দিয়ে কোনো উইকেট পাননি। এতোদিন সেটিই ছিল বিশ্বমঞ্চে ভারতীয় বোলার হিসেবে সর্বোচ্চ রান খরচের রেকর্ড। আজ ১ রান বেশি দিয়ে শ্রীনাথকে স্বস্তি দিলেন চাহাল (১০-০-৮৮-০)।

বিজ্ঞাপন

১৯৭৫ বিশ্বকাপে ভারতের কারসান ঘাভরি ১১ ওভারে এক মেডেন নিয়ে ৮৩ রান খরচ করে ছিলেন উইকেটশূন্য। সেই বিশ্বকাপে একজন বোলার ১২ ওভার করতে পারতেন। গত বিশ্বকাপে ভারতের স্পিনার রবীচন্দ্রন অশ্বিন জিম্বাবুয়ের বিপক্ষে ১০ ওভারে ৭৫ রান দিয়ে একটি উইকেট পেয়েছিলেন। ভারতের সর্বোচ্চ রান খরচার তালিকায় পাঁচে আছেন মোহিত শর্মা। গত বিশ্বকাপে অস্ট্রেলিয়ার বিপক্ষে ভারতীয় এই পেসারের বোলিং ফিগার ছিল ১০-০-৭৫-২।

বাংলাদেশের দর্শকরা বিশ্বকাপের সব ম্যাচ অনলাইনে কোনো ধরনের সাবস্ক্রিপশন ফি বা চার্জ ছাড়াই দেখতে পারবেন র‍্যাবিটহোলের ওয়েবসাইট www.rabbitholebd.com-এ। এছাড়া র‍্যাবিটহোলের অ্যাপেও দেখা যাবে প্রতিটি ম্যাচ। অ্যাপটি অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/UNCWS2 (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে। তাছাড়া আইওএস ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/vJjyyL (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন