বিজ্ঞাপন

চ্যানেল প্রদর্শনে সরকারি আদেশ অমান্য, ২ ক্যাবল অপারেটরকে জরিমানা

July 1, 2019 | 4:31 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: সরকার নির্ধারিত ক্রম অনুযায়ী চ্যানেল প্রদর্শন না করায় চট্টগ্রামে দুটি ক্যাবল অপারেটর প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে। প্রতিষ্ঠান দুটি হচ্ছে- চট্টগ্রাম মাল্টি চ্যানেল লিমিটেড (সিএমসিএল) ও নিউ স্টার ক্যাবল লিমিটেড (এনএসসিএল)।

বিজ্ঞাপন

সোমবার (১ জুলাই) অভিযানে নেতৃত্ব দেন চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট তানভীর ফরহাদ শামীম। সঙ্গে ছিলেন বাংলাদেশ টেলিভিশনের কর্মকর্তা মো. রহিম উল্লাহ।

তথ্য মন্ত্রণালয় থেকে ৩০ জুনের মধ্যে সম্প্রচারের ক্রমানুসারে চ্যানেল প্রদর্শনের জন্য ক্যাবল অপারেটরদের নির্দেশনা দেওয়া হয়েছিল। নির্ধারিত সময়সীমা শেষ হওয়ার পরেই চট্টগ্রামে তথ্য মন্ত্রণালয়ের নির্দেশনা ক্যাবল অপারেটররা মানছেন কি না, সেটি তদারক ও অভিযান শুরু হয়েছে।

চট্টগ্রাম জেলা প্রশাসন ও বাংলাদেশ টেলিভিশন যৌথভাবে তদারকি ও অভিযানে নেমেছে।

বিজ্ঞাপন

প্রথমদিন সোমবার নগরীর নুর আহমদ সড়কে চট্টগ্রাম ক্যাবল অপারেটর (সিসিএল), আগ্রাবাদে সিএমসিএল এবং বন্দরটিলায় এনএসসিএল-এর কার্যালয়ে অভিযান চালানো হয়।

তানভীর ফরহাদ শামীম সারাবাংলাকে বলেন, ‘তিনটি ক্যাবল অপারেটরের অফিসে আমরা গিয়েছিলাম। সিসিএল, সিএমসিএল ও এনএসসিএল। সিসিএল তথ্য মন্ত্রণালয়ের নির্দেশনা যথাযথভাবে প্রতিপালন করছে। বাকি দুটি নির্দেশনা মানছে না। সেজন্য তাদের ক্যাবল টেলিভিশন নেটওয়ার্ক পরিচালনা আইন, ২০০৬ অনুযায়ী ৫০ হাজার করে মোট ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে।’

তথ্য মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী, সম্প্রচারের সময় অনুযায়ী ক্রম নির্ধারণ করে প্রথমেই বাংলাদেশি চ্যানেল প্রদর্শন করতে হবে। এরপর বিদেশি চ্যানেল প্রচার করা যাবে। এছাড়া বাংলাদেশি দর্শকদের জন্য বিদেশি কোনো চ্যানেলের মাধ্যমে বিজ্ঞাপন প্রচার যাবে না।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/এমআই

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন