বিজ্ঞাপন

বিমানবন্দরে গুলিসহ আটক: জামিন পেলেন এলডিপি মহাসচিব

July 1, 2019 | 4:53 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে পিস্তলের তাজা গুলি ও ম্যাগজিনসহ আটক লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) মহাসচিব রেদোয়ান আহমেদ জামিন পেয়েছেন।

বিজ্ঞাপন

সোমবার (১ জুলাই) বিকেলে ঢাকা মহানগর হাকিম ধীমান চন্দ্র মন্ডল আগামী ১৫ জুলাই পর্যন্ত রেদোয়ানের জামিন মঞ্জুরের আদেশ দেন। সাত রাউন্ড তাজা গুলি ও ম্যাগাজিন কাছে রাখার অভিযোগে সকাল ৯টার দিকে তাকে বিমানবন্দর থেকে আটক করা হয়।

আদালতে রেদোয়ান আহমেদের জামিন চেয়ে আদালতে শুনানি করেন তার আইনজীবী আব্দুল মোতালেব। আসামিপক্ষের আইনজীবী শুনানিতে বলেন, আসামির গুলি ও ম্যাগাজিনগুলোর লাইসেন্স রয়েছে। বিজ্ঞ আদালতে এ লাইসেন্সের কপি দাখিল করা হবে। এড়াছা আসামি ভুলবশত গুলিগুলো বিমানবন্দরে নিয়ে যান। তার কোনো খারাপ উদ্দেশ্য ছিল না। সবকিছু বিবেচনা করে আমি আসামির জামিনের প্রার্থনা করছি।

রাষ্ট্রপক্ষ জামিন আবেদনের বিরোধিতা করে। উভয় পক্ষের শুনানি শেষে ৫০০ টাকা বন্ডে পরবর্তী তারিখ ১৫ জুলাই পর্যন্ত আদালত তার জামিন মঞ্জুর করেন।

বিজ্ঞাপন

আরও পড়ুন- ৭ তাজা গুলিসহ বিমানবন্দরে আটক এলডিপি মহাসচিব

এদিন মামলার তদন্ত কর্মকর্তা বিমানবন্দর থানার উপপরিদর্শক (এসআই) মুহাম্মদ মশিউল আলম আসামিকে আদালতে হাজির করে কারাগারে আটক রাখার আবেদন জানান।

আবেদন বলা হয়, হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অভ্যন্তরীণ টার্মিনালের কেপিআই এলাকায় পূর্বঘোষণা ছাড়াই পিস্তলের ম্যাগাজিন ও গুলি নিয়ে টার্মিনালের ভেতরে প্রবেশের মূল উদ্দেশ্য কী এবং আসামি কোনো অপরাধের সঙ্গে জড়িত আছে কি না, সে বিষয়ে তাকে জেরা করা হচ্ছে। এ অবস্থায় আসামিকে কারাগারে আটক রাখা প্রয়োজন।

বিজ্ঞাপন

সোমবার সকাল সাড়ে ৭টায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিজি-১৪৩৩ ফ্লাইটে ঢাকা থেকে চট্টগ্রাম যাওয়ার কথা ছিল এলডিপি মহাসচিব রেদোয়ানের। নির্ধারিত সময়ের আগেই তিনি বিমানবন্দরে এসে পৌঁছান তিনি। তার ল্যাগেজ স্ক্যানিংয়ের সময় তার একটি ম্যাগাজিন ও সাত রাউন্ড গুলি পাওয়া যায়।

শাহজালালের এভিয়েশন সিকিউরিটির (এভসেক) অপারেশন ডিরেক্টর নূরে আলম সিদ্দিকী জানান, এ বিষয়ে কিছুই জানেন না বলে জিজ্ঞাসাবাদে দাবি করেছেন রোদোয়ান আহমেদ। পরে আমরা বিষয়টি বিমানবন্দর থানায় অবহিত করি। এরপর সকাল ৯টার দিকে তাকে বিমানবন্দর থানায় হস্তান্তর করা হয়।

নূরে আলম জানান, নিয়ম অনুযায়ী কোনো ফ্লাইটে পড়ার জন্য সময় অস্ত্র বা গুলি বহন করতে হলে আগেই বিষয়টি কর্তৃপক্ষকে অবহিত করতে হয়। রেদোয়ান আহমেদ সেটা করেননি। সে কারণে তাকে আটক করা হয়।

সারাবাংলা/এআই/টিআর

বিজ্ঞাপন

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন