বিজ্ঞাপন

মওদুদের বিরুদ্ধে সাক্ষ্য দিলেন গণপূর্তের ২ কর্মকর্তা

July 1, 2019 | 7:19 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদের বিরুদ্ধে সম্পদের তথ্য গোপন ও জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের মামলায় গণপূর্ত অধিদফতরের ২ কর্মকর্তা আদালতে সাক্ষ্য দিয়েছেন। সোমবার (১ জুলাই) বিকেলে ঢাকার ৬ নম্বর বিশেষ জজ ড. শেখ গোলাম মাহবুবের আদালতে তারা সাক্ষ্য দেন।

বিজ্ঞাপন

সাক্ষীরা হলেন- গণপূর্ত অধিদফতরের উপ-সহকারী প্রকৌশলী সাজ্জাদ কবির ও খালেদ হাসাইন। তাদের সাক্ষ্য শেষে আগামী ৪ জুলাই পরবর্তী সাক্ষ্য গ্রহণের তারিখ ধার্য করেছেন আদালত। এ নিয়ে মামলাটিতে ৩০ জনের সাক্ষ্যগ্রহণ শেষ হয়েছে।

এসময় ব্যারিস্টার মওদুদ আহমদ আদালতে উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ২০০৭ সালের ৩ জুলাই মওদুদকে তার নিজের, স্ত্রীর ও পোষ্যদের নামে-বেনামে অর্জিত যাবতীয় স্থাবর-অস্থাবর সম্পদ ও তার উৎস জানাতে নির্দেশ দেয় দুর্নীতি দমন কমিশন (দুদক)। ওই সময় কারাগারে থাকা অবস্থায় সম্পদের হিসাব বিবরণী দাখিল করেন তিনি।

বিজ্ঞাপন

মামলার অভিযোগে বলা হয়, মওদুদ আহমদ তার দেওয়া হিসাব বিবরণীতে চার কোটি ৪০ লাখ ১৮ হাজার টাকা মূল্যের সম্পদের তথ্য গোপন করেছেন। জ্ঞাত আয়ের বাইরে ৯ কোটি ৪ লাখ ৩৭ হাজার ২৩৩ টাকার সম্পদের তথ্য পাওয়া গেছে। এরপর একই বছরের ১৬ সেপ্টেম্বর দুদকের উপ-সহকারী পরিচালক শরিফুল হক সিদ্দিকী বাদী হয়ে অবৈধ সম্পদ অর্জন ও তথ্য গোপনের অভিযোগে রাজধানীর গুলশান থানায় মওদুদের বিরুদ্ধে মামলা দায়ের করেন। তদন্ত শেষে ২০০৮ সালের ১৪ মে আদালতে অভিযোগপত্র দাখিল করা হয়। ২০১৮ সালে ২১ জুন চার্জগঠন করেন আদালত।

সারাবাংলা/এআই/এমও

বিজ্ঞাপন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন