বিজ্ঞাপন

জাহাজ থেকে সাগরে পড়া ৪৩ কনটেইনারের ৫টি উদ্ধার

July 1, 2019 | 9:24 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: বঙ্গোপসাগরের হাতিয়া চ্যানেলে জাহাজ থেকে পড়ে যাওয়া ৪৩টি কনটেইনারের মধ্যে পাঁচটি উদ্ধার করা হয়েছে। জাহাজের মালিক পক্ষের নিয়োগ দেওয়া উদ্ধারকারী প্রতিষ্ঠান জেনুইন এন্টারপ্রাইজ কনটেইনারগুলো উদ্ধার করেছে। বাকি কনটেইনারগুলোও উদ্ধারের চেষ্টা চলছে।

বিজ্ঞাপন

সোমবার (১ জুলাই) কন্টেইনার পাঁচটি উদ্ধার করা হয়।

জাহাজটির মালিক প্রতিষ্ঠান করিম গ্রুপের স্থানীয় শিপিং এজেন্ট জারওয়াল শিপিং লাইনের ব্যবস্থাপনা পরিচালক জিন্নাত আলী জানান, পড়ে যাওয়া কনটেইনারগুলোর মধ্যে পাঁচটি উদ্ধার করা হয়েছে। বাকি কনটেইনারের কয়েকটি সন্দ্বীপ উপকূলের দিকে ভাসমান অবস্থায় রাখা হয়েছে।

চট্টগ্রাম বন্দর থেকে ঢাকায় পানগাঁও টার্মিনালে নেওয়ার পথে রোববার (৩০ জুন) সকালে কেএসএল গ্ল্যাডিয়েটর নামে একটি জাহাজ থেকে বাঁধন ছিঁড়ে ৪৩টি কনটেইনার সাগরে পড়ে যায়। বন্দর সীমানার বাইরে হাতিয়া চ্যানেলে নোয়াখালীর ভাসানচরে কনটেইনারগুলো পড়ে যায়।

বিজ্ঞাপন

কেএসএল গ্ল্যাডিয়েটর জাহাজটি রাত দেড়টার দিকে চট্টগ্রাম বন্দর থেকে ঢাকার বুড়িগঙ্গায় পানগাঁও টার্মিনালের উদ্দেশে রওনা দেয়। জাহাজটিতে কনটেইনার ছিল মোট ৮৬টি। এর মধ্যে ৬৭টি কনটেইনার পানগাঁও সংলগ্ন সামিট অ্যালায়েন্স পোর্ট লিমিটেডের জেটিতে এবং বাকি ১৯টি পানগাঁওতে খালাসের কথা ছিল। কিন্তু জাহাজটি বঙ্গোপসাগরে হাতিয়া চ্যানেলে পৌঁছার পর ঝড়ো আবহাওয়ার কবলে পড়ে দুলতে থাকলে ৪৩টি কনটেইনার সাগরে পড়ে যায়।

সাগরে পড়ে যাওয়া কনটেইনারগুলোতে টেক্সটাইল কারখানার কাঁচামাল তুলা ছিল বলে জানা গেছে।

সারাবাংলা/আরডি/এমআই

বিজ্ঞাপন

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন