বিজ্ঞাপন

১১৯ রানে পিছিয়ে বাংলাদেশ

February 3, 2018 | 2:57 pm

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

 

চট্টগ্রাম টেস্টে ব্যাকফুটে স্বাগতিক বাংলাদেশ। নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে চতুর্থ দিন শেষ করলো স্বাগতিকরা। দিনশেষে ১১৯ রানে পিছিয়ে থেকে বাংলাদেশের সংগ্রহ ৩ উইকেট হারিয়ে ৮১ রান। মুমিনুল হক ১৮ রানে অপরাজিত আছেন।

চতুর্থ দিনের শেষ সেশনে ওপেনিংয়ে নামেন তামিম ইকবাল এবং ইমরুল কায়েস। দলীয় ৫২ রানের মাথায় দিলরুয়ান পেরেরার বলে চান্ডিমালের হাতে ক্যাচ দিয়ে ফিরে যান ৪৮ বলে ১৯ রান করা ইমরুল কায়েস। এরপর সানদাকানের বলে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে ৬২ বলে ৪১ রান করে সাজঘরে ফিরে যান তামিম। দলীয় ৮১ রানে হেরাথের বলে মেন্ডিসের হাতে ধরা পড়েন ২ রান করা মুশফিক। এরপরই শেষ হয় চতুর্থ দিনের খেলা।

বিজ্ঞাপন

এর আগে বাংলাদেশ নিজেদের প্রথম ইনিংসে সবকটি উইকেট হারিয়ে তোলে ৫১৩ রান। জবাবে, নিজেদের প্রথম ইনিংসে বাংলাদেশের থেকে ২০০ রান এগিয়ে ইনিংস ঘোষণা করে ৯ উইকেট হারানো শ্রীলঙ্কা। নিজেদের প্রথম ইনিংসে লঙ্কানরা তুলেছে ৭১৩ রান।

প্রথম ইনিংসে বাংলাদেশের তামিম ৫২, ইমরুল ৪০, মুমিনুল ১৭৬, মুশফিক ৯২, লিটন ০, মাহমুদউল্লাহ ৮৩*, মোসাদ্দেক ৮, মিরাজ ২০, সানজামুল ২৪, তাইজুল ১ এবং মোস্তাফিজ ৮ রান করেন। শ্রীলঙ্কার লাকমল তিনটি, হেরাথ তিনটি, সান্দাকান দুটি উইকেট পান।

নিজেদের প্রথম ইনিংসে লঙ্কান ওপেনার করুনারত্নে ০, কুশল মেন্ডিস ১৯৬, ডি সিলভা ১৭৩, রোশেন সিলভা ১০৯, চান্দিমাল ৮৭, ডিকওয়েলা ৬২, পেরেরা ৩২, হেরাথ ২৪, লাকমল ৯ রান করেন। বাংলাদেশের তাইজুল চারটি, মিরাজ তিনটি উইকেট পান। একটি করে উইকেট নেন মোস্তাফিজ, সানজামুল।

বিজ্ঞাপন

সারাবাংলায় দেখুন বাংলাদেশ-শ্রীলঙ্কা টেস্ট ম্যাচ

 

সারাবাংলা/এমআরপি/এসএন

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন