বিজ্ঞাপন

কুতিনহো ১৪০ মিলিয়নের যোগ্য নন

February 3, 2018 | 4:28 pm

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

অনেক জল্পনার শেষে নু ক্যাম্পে যোগ দিলেও ব্রাজিলিয়ান তারকা ফিলিপ কুতিনহো আর তার ট্রান্সফার নিয়ে এখনও উত্তাল বিশ্ব ফুটবল। ২৫ বছর বয়সী এই তারকাকে দলে নিতে মুখিয়ে ছিল কাতালানরা। অনেক দর-কষাকষির পর ১৪২ মিলিয়ন পাউন্ডের বিনিময়ে লিভারপুল থেকে বার্সায় যোগ দেন কুতিনহো।

জানুয়ারির ট্রান্সফার উইন্ডোতে বার্সায় আসার পর ইতোমধ্যেই অভিষেক হয়ে গেছে তার। কাতালানদের হয়ে তিনটি ম্যাচ খেললেও এখনো কোনো গোলের দেখা পাননি ব্রাজিলিয়ান এ উইঙ্গার।

বার্সা গত জুলাই থেকেই কুতিনহোকে দলের নেয়ার চেষ্টায় ছিল। আর তখন থেকে বার্সার ক্যাম্পে যোগ দিতে মুখিয়ে ছিলেন এই তারকা। দ্বিতীয় দামী ফুটবলার হিসেবে নাম লেখান কুতিনহো। তিনবারের প্রস্তাব ফিরিয়ে দিলেও ১৪২ মিলিয়ন পাউন্ডে কুতিনহোকে ছাড়ে ইংলিশ ক্লাব লিভারপুল।

বিজ্ঞাপন

আলোড়ন সৃষ্টি করে কুতিনহো ন্যু ক্যাম্পে আসলেও সেটা পছন্দ হয়নি লিভারপুলের সাবেক ফুটবলার জেমি ক্যারাঘ্যার। কুতিনহো ১৪০ মিলিয়ন ইউরোর যোগ্য নন বলে মনে করেন তিনি।

সবচেয়ে বেশি দামী খেলোয়াড় হিসেবে ২০০ মিলিয়ন পাউন্ড নিয়ে বার্সা থেকে পিএসজিতে যোগ দেন আরেক ব্রাজিলিয়ান তারকা নেইমার। তার শূন্য জায়গা পূরণ করতেই কুতিনহোকে নিয়ে একটু বেশি আগ্রহ ছিল কাতালানদের।

লিভারপুলের সাবেক তারকা ক্যারাঘ্যার জানিয়েছেন, ‘মৌসুমের মাঝপথে কুতিনহোকে ছাড়ার সিদ্ধান্তের সঙ্গে আমি একমত নই। কেননা এই সময়ে লিভারপুল এফএ কাপের সম্ভাবনা ও চ্যাম্পিয়ন্স লিগের লড়াইয়ে থাকে। গ্রীষ্মের দলবদলে কুতিনহোকে না ছাড়ায় আমিসহ লিভারপুলের অন্য ভক্তরা খুশি হয়েছিল। অথচ আমরা জানতাম যে সে এই মৌসুম শেষ করে অন্য ক্লাবে যাচ্ছে।’

বিজ্ঞাপন

নিজের ক্ষোভটা পুষে রাখেননি লিভারপুলের সাবেক তারকা, ‘কুতিনহো খুব ভালো পারফরমার হলেও সে সময় ভালো ছন্দে ছিল না। আর সে ১৪০ মিলিয়ন (১৪২ মিলিয়ন) ইউরোর যোগ্যও ছিল না। বার্সায় যাওয়ার মাধ্যমে তার মূল্যকে সেরা বলা যায় না। তবে, আমরা ভালো এক ফুটবলারকে হারিয়েছি।’

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন