বিজ্ঞাপন

বাংলাদেশকে ৩১১ রানে হারালেই সেমিতে পাকিস্তান

July 4, 2019 | 10:27 am

বিশ্বকাপ ডেস্ক

শুনতে অবাক এবং বিস্ময়কর হলেও এমনই দাঁড়িয়েছে পাকিস্তানের সেমিফাইনালে যাওয়ার অঙ্কটা। ইংল্যান্ড বিশ্বকাপে সবার প্রথমে সেমিফাইনাল নিশ্চিত হয়েছে অস্ট্রেলিয়ার। এরপর বাংলাদেশকে হারিয়ে দ্বিতীয় দল হিসেবে সেমিতে ভারত আর নিউজিল্যান্ডকে হারিয়ে তৃতীয় দল হিসেবে নিশ্চিত হয়েচে ইংলিশদের নাম। তবে ঝুলে আছে কিউইদের সেমির টিকিট।

বিজ্ঞাপন

অসম্ভব এবং অবাস্তব এক অঙ্কের কারণে নিউজিল্যান্ডের সেমিফাইনালের টিকিট নিশ্চিত হয়নি এখনো। খাতাকলমে পাকিস্তানের সামনে রয়েছে বিশ্বকাপের সেমিফাইনাল খেলার সম্ভবনা।

তবে সেমিতে খেলতে হলে পাকিস্তানকে কেবল অলৌকিক কিছু নয় সাথে লিখতে হবে রূপকথাও। কারণ ক্রিকেটের ইতিহাসে এখন পর্যন্ত যা ঘটেনি এবং প্রায় অসম্ভবের কাতারে থাকা কাজটায় তাদের বাস্তবে করে দেখাতে হবে। আগে ব্যাট করলে বাংলাদেশকে হারাতে হবে কমপক্ষে ৩১১ রানে। আর বাংলাদেশ টস জিতলে সে সম্ভবনা আরও কমে হয়তো শূণ্যের কোটায় চলে আসবে।

বাংলাদেশ টস জিতে আগে ব্যাট করলে মাত্র ১০ রানের মধ্যে অল আউট করতে হবে টাইগারদের। আর পাকিস্তান টস জিতে আগে ব্যাট নিলে বাংলাদেশের সামনে কমপক্ষে ৩৫১ রানের লক্ষ্য ছুঁড়ে দিতে হবে। আর পাকিস্তানকে জিততে হবে ৩১১ রানের ব্যবধানে।

বিজ্ঞাপন

ওয়ানডে ক্রিকেটের ইতিহাসে এখন পর্যন্ত সর্বোচ্চ ২৯০ রানের ব্যবধানে জেতার বিশ্ব রেকর্ড রয়েছে। তবে, পাকিস্তানকে সেমিতে যেতে হলে নতুন করে রেকর্ড গড়তে হবে আর লিখতে হবে নতুন ইতিহাস।

পাকিস্তান টাইগারদের বিপক্ষে ৪০০ রান করলে জিততে হবে ৩১৬ রানে আর ৪৫০ রান করতে পারলে জিততে হবে ৩২১ রানের ব্যবধানে। তবেই কেবল নেট রান রেটে নিউজিল্যান্ডকে টপকে ফাইনাল খেলতে পারবে পাকিস্তান।

আর বাংলাদেশের সামনে লক্ষ্য কেবল পাকিস্তানকে হারিয়ে পঞ্চম দল হিসেবে বিশ্বকাপ শেষ করা। বাংলাদেশের দারুণ ফর্মের সামনে যা মোটেও অবাস্তব নয়। পাকিস্তানকে হারিয়ে বিশ্বকাপের শেষটা দারুণ করার লক্ষ্যেই মাঠে নামবে টাইগার ক্রিকেটাররা।

বিজ্ঞাপন

৫ জুলাই শুক্রবার বাংলাদেশ সময় দুপুর সাড়ে তিনটায় শুরু হবে ম্যাচটি। দু’দেশের মধ্যকার ম্যাচটি অনুষ্ঠিত হবে ক্রিকেটের মক্কা খ্যাত লন্ডনের লর্ডস স্টেডিয়ামে।

বাংলাদেশের দর্শকরা বিশ্বকাপের সব ম্যাচ অনলাইনে কোনো ধরনের সাবস্ক্রিপশন ফি বা চার্জ ছাড়াই দেখতে পারবেন র‍্যাবিটহোলের ওয়েবসাইট www.rabbitholebd.com-এ। এছাড়া র‍্যাবিটহোলের অ্যাপেও দেখা যাবে প্রতিটি ম্যাচ। অ্যাপটি অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/UNCWS2 (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে। তাছাড়া আইওএস ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/vJjyyL (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে।

আরও পড়ুন: ম্যারাডোনা-রোনালদো আর ‘সুপারম্যান’ সাকিব!

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন