বিজ্ঞাপন

‘সাম্প্রদায়িক শক্তির কেউ আ. লীগের সদস্য হতে পারবে না’

July 4, 2019 | 12:49 pm

ঢাকা: কয়েকদিন আগে করা নিজের মন্তব্য থেকে সরে এসেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। বললেন, মানবতাবিরোধী অপরাধ ও সাম্প্রদায়িক শক্তি পরিবারের কেউ আওয়ামী লীগের সদস্যপদ পাবে না।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (৪ জুলাই) সচিবালয়ে নিজ মন্ত্রণালয়ে সচিবালয় সাংবাদিক ফোরামের নব নির্বাচিত নেতাদের সঙ্গে এক মত বিনিময় অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

কাদের বলেন, ‘আওয়ামী লীগের সদস্যপদ সংগ্রহে যুদ্ধাপরাধ ও সাম্প্রদায়িক শক্তি পরিবারের কেউ সুযোগ পাবে না। এমনকি সদস্য নবায়নের তালিকাতেও তারা স্থান পাবে না। তবে, বিএনপি পরিবার থেকে কেউ সদস্য হতে চাইলে তা চিন্তাভাবনা করে সিদ্ধান্ত নেওয়া হবে।’

চট্টগ্রামে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ট্রেন বহরে হামলা মামলার রায় প্রত্যাহার নিয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুলের মন্তব্যের প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, রায় প্রত্যাহার আদালতের বিষয়। বিএনপি সব বিচারকেই প্রহসন বলে থাকে। তারা আদালত মানে না। মানতে চায় না। এটা তাদের চিরাচরিত অভ্যাস।

বিজ্ঞাপন

আত্মরক্ষার্থে বরগুনায় রিফাত হত্যাকারী নয়নের ওপর পুলিশ গুলি চালিয়েছে, এ বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে একমত জানিয়ে সড়কমন্ত্রী বলেন, পুলিশকে বলা হয়েছে সব তদন্ত করে দেখতে। এসব বিষয়ে দলের পক্ষ থেকে নমনীয়তা পাওয়ার কোনো সুযোগ নেই। যত ক্রিমিনাল অফেন্স হয়েছে, সেখানে সরকার সঠিক পদক্ষেপ নিয়েছে। আওয়ামী লীগ করে বলেই যে কেউ রেহাই পাবে এমন ভাবার কোনো কারণ নেই। আওয়ামী লীগের অনেক নেতাকর্মী অপরাধ করে জেলে রয়েছে, মামলা ফেস করছে। বরগুনার ঘটনায় অবশ্যই সবাইকে বিচারের আওতায় আনা হবে।

এছাড়া, পদ্মা সেতু প্রসঙ্গে এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, পদ্মা নদীর গতিপথ খুবই অপ্রত্যাশিত। এ কারণে নির্ধারিত সময়ে এর কাজ শেষ করা যাচ্ছে না।

সারাবাংলা/এএইচএইচ/জেএএম

বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন