বিজ্ঞাপন

দক্ষিণাঞ্চলে পরিবহন ধর্মঘটের আল্টিমেটাম

July 6, 2019 | 5:05 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

বাগেরহাট: আগামী ১৫ দিনের মধ্যে বরিশাল ও ঝালকাঠি বাস মালিক সমিতি সমঝোতা না করলে বৃহত্তর পরিবহন ধর্মঘট আহ্বান করা হবে বলে আল্টিমেটাম দিয়েছে খুলনা ও বাগেরহাট জেলা পরিবহন মালিক সমিতি।

বিজ্ঞাপন

দক্ষিণ অঞ্চলের এই চার জেলার বাস মালিক সমিতির অভ্যন্তরীণ দ্বন্দ্বে গত ১৯ দিন ধরে বন্ধ রয়েছে খুলনা-বরিশাল রুটে চলা ধানসিঁড়ি পরিবহনের ৫০টি বাস। এর জেরে শনিবার (৬ জুন) খুলনা ও বাগেরহাট জেলা পরিবহন মালিক সমিতি এই আল্টিমেটাম দেয়।

এদিন দুপুরে বাগেরহাট আন্তঃজেলা সড়ক পরিবহন মালিক সমিতির কার্যালয়ে এক জরুরি বৈঠক অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন বাগেরহাট আন্তঃজেলা সড়ক পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক তালুকদার আব্দুল বাকি।

উপস্থিত ছিলেন রুপসা-বাগেরহাট আন্তঃজেলা সড়ক পরিবহন মালিক সমিতির সভাপতি নিখিল চন্দ্র মুখার্জী, সাধারণ সম্পাদক নকিব নজিবুল হক নজু, রুপসা-বাগেরহাট আন্তঃজেলা পরিবহন মালিক সমিতির সভাপতি নুরুল হক লিপন, সাধারণ সম্পাদক মোস্তাক হোসেন, মহিষপুরা-খুলনা পরিবহন মালিক সমিতির সভাপতি শেখ মাসুদুর রহমান, সাধারণ সম্পাদক বিনয় কৃষ্ণ দাস, বাগেরহাট শ্রমিক ইউনিয়নের সভাপতি রেজাউর রহমান মন্টু।

বিজ্ঞাপন

সভায় সিদ্ধান্ত হয়, আগামী ১৫ দিনের মধ্যে দ্বন্দ্ব নিরসন না হলে খুলনা-বরিশাল রুটে সব ধরনের যান চলাচল বন্ধ করে দেওয়া হবে। এতে সংহতি জানিয়েছে খুলনা ও বাগেরহাটের সাতটি বাস মালিক সমিতি।

এদিকে ১৯ দিন বাস বন্ধ থাকায় ভোগান্তি পোহাতে হচ্ছে সাধারণ যাত্রীদের। আন্তঃজেলা পরিবহন বন্ধ থাকায় তাদের ভেঙে ভেঙে যাতায়াত করতে হচ্ছে।

বরিশাল-পটুয়াখালী বাস-মিনিবাস মালিক সমিতির সাধারণ সম্পাদক কাওসার হোসেন লিপন অভিযোগ করেন, ঝালকাঠি মালিক সমিতির চাঁদাবাজির কারণে গত ১৯ দিন ধরে খুলনা-বরিশাল রুটে ধানসিঁড়ি পরিবহনের অন্তত ৫০টি বাস বন্ধ রয়েছে। এই সমস্যা নিরসনে সাতটি বাস মালিক সমিতির পক্ষ থেকে বিভাগীয় কমিশনারসহ প্রশাসনের সংশ্লিষ্টদের চিঠি দেওয়া হয়েছে। কিন্তু তারা কোনো পদক্ষেপ নেয়নি।

বিজ্ঞাপন

এদিকে চাঁদাবাজির অভিযোগ অস্বীকার করেছেন ঝালকাঠি জেলা বাস ও মিনিবাস মালিক সমিতির জ্যেষ্ঠ সহসভাপতি মাহবুবুল হক দুলাল। তিনি সারাবাংলাকে বলেন, গত ২৪ জুন বরিশাল বিভাগীয় কমিশনারের কার্যালয়ে দূরপাল্লার যাত্রী পরিবহন বিষয়ে সিদ্ধান্ত হয়েছে। সেই সিদ্ধান্ত উপেক্ষা করে খুলনার মালিক সমিতি বাস বন্ধ রেখেছে।

সারাবাংলা/এটি

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন