বিজ্ঞাপন

‘পাইলট প্রকল্পের মাধ্যমে পল্লী জনপদ গড়ে তুলতে হবে’

July 6, 2019 | 6:47 pm

ডিস্ট্রিক করেসপন্ডেন্ট

বগুড়া: স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, পাইলট প্রকল্পের মাধ্যমে প্রধানমন্ত্রী ঘোষিত পল্লী জনপদ গড়ে তুলতে হবে। এজন্য সরকারি এবং বেসরকারি পর্যায়ে পরিকল্পিতভাবে সবাইকে কাজ করতে হবে। শনিবার (৬ জুলাই) দুপুরে বগুড়ার পল্লী উন্নয়ন একাডেমিতে অনুষ্ঠিত ‘আমার গ্রাম আমার শহর’ বিষয়ক গবেষণা শীর্ষক এক আলোচনা অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

বিজ্ঞাপন

মন্ত্রী বলেন, ‘আগামী ১০০ বছরের কথা মাখায় রেখে এখন থেকেই বাংলাদেশের কৃষি জমি এবং কৃষকের জীবনমান উন্নয়নে কাজ করতে হবে। পাইলট প্রকল্পের মাধ্যমে জমির আইল তুলে দিয়ে কৃষকের প্রাপ্য জমির নিশ্চয়তা এবং তাদের বসবাসের জন্য জনপদ গড়ে তুলতে হবে।’

পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব কাশাল উদ্দিন তালুকদারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য। অনুষ্ঠান পরিচালনা করেন পল্লী উন্নয়ন একাডেমির মহাপরিচালক অতিরিক্ত সচিব মো. আমিনুল ইসলাম।

এসময় আরও উপস্থিত ছিলেন- বগুড়া-৫ আসনের সংসদ সদস্য হাবিবুর রহমান, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদফতরের প্রধান প্রকৌশলী সাইফুর রহমানসহ অন্যরা।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমও

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন