বিজ্ঞাপন

লেভান্তের সঙ্গে শেষ মুহূর্তে পয়েন্ট খোয়াল রিয়াল

February 4, 2018 | 11:09 am

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

 

স্প্যানিশ লা লিগার এই মৌসুমটা যে হতাশায় কাটছে রিয়াল মাদ্রিদ সমর্থকদের, সেটা কি বলার আদৌ প্রয়োজন আছে? সেই হতাশা কাল বাড়ল আরও একবার। শনিবার রাতে লেভান্তের মাঠেই স্বাগতিকদের বিপক্ষে ২-২ গোলে ড্র করে পয়েন্ট খুঁইয়েছে বর্তমান চ্যাম্পিয়নরা। লা লিগায় তাই চতুর্থ স্থানে আছে জিনেদান জিদানের দল।

রিয়ালের সাথে এর আগে গত বছরের সেপ্টেম্বরেই ঘরের মাঠে ১-১ গোলে ড্র করে লেভান্তে। লা লিগায় শনিবারের ম্যাচেও ঘরের মাঠে দুর্দান্ত খেলে ড্র করে তারা।

বিজ্ঞাপন

ম্যাচে রিয়ালের পক্ষে গোল করেন সার্জিও রামোস আর ইস্কো। স্বাগতিকদের হয়ে গোল পান এমানুয়েল বোয়েটাং ও জামপাওলো পাজ্জিনি।

প্রথমার্ধের ১১ মিনিটে রিয়ালের হয়ে গোল পান সার্জিও রামোস। টনি ক্রুসের কর্নার থেকে বল পেয়ে হেডে লেভান্তের জালে বল জড়িয়ে দিয়ে রিয়ালকে এগিয়ে রাখেন তিনি। এরপর ৭ মিনিটের ব্যবধানে দুইবার গোলের দেখা পেতে পারতো রিয়াল। দুবারই হতাশ করেছেন পর্তুগিজ স্ট্রাইকার ক্রিশ্চিয়ানো রোনালদো।

প্রথমার্ধে ম্যাচ নিয়ন্ত্রণে রাখলেও ৪২ মিনিটে স্বাগতিকদের সমতায় ফেরান এমানুয়েল বোয়াটেং। ডি-বক্সের বাইরে থেকে বল পেয়ে ডান পায়ের শটে রিয়ালের জালে বল জড়িয়ে দলকে এগিয়ে নেন তিনি। দ্বিতীয়ার্ধে গোলের জন্য মরিয়া হয়ে ওঠা দু’দলই শুরুতে গোলের দেখা পাননি রোনালদো-বেনজেমারা। সুযোগ পেয়েও হাতছাড়া করেন বেশকটি। ম্যাচের ৮১ মিনিটে সুযোগ হাতছাড়া করেননি গ্যারেথ বেলের বদলি হিসেবে নামা ইস্কো। কর্নার থেকে বল পান বেনজেমা, তার পাস থেকে প্রতিপক্ষ দলের ডি-বক্সে বল পেয়ে ডান পায়ের শটে গোল করেন ইস্কো।

বিজ্ঞাপন

জয়ের খুব কাছাকাছি গেলেও ম্যাচের ৮৯ মিনিটে রিয়ালকে হতাশায় ডুবিয়ে দেন লেভান্তের ফরোয়ার্ড জামপাওলো পাজ্জিনি। তার ডান পায়ের দুর্দান্ত শট কেইলর নাভাস ফেরারতে না পারলে শেষমেশ ড্র নিয়েই ফিরতে হয় রিয়ালকে।

এই ম্যাচে ড্র করে পয়েন্ট খোয়ালো জিনেদিন জিদানের দলটি। ২১ ম্যাচে জয় পেয়েছে ১১ টি, ৬ টি ড্র ও ৪ টি হারে ৩৯ পয়েন্ট নিয়ে রিয়াল আছে পয়েন্ট তালিকার চতুর্থ স্থানে। ১৮ পয়েন্ট বেশী নিয়ে তালিকার শীর্ষে আছে বার্সেলোনা। ৪৬ পয়েন্ট নিয়ে অ্যাটলেটিকো মাদ্রিদ আছে দ্বিতীয় স্থানে, আর ৪০ পয়েন্ট নিয়ে ভ্যালেন্সিয়া আছে তৃতীয় স্থানে। ড্র না হয়ে জয় পেলে ভ্যালেন্সিয়াকে টপকে তালিকার তৃতীয় স্থানে থাকতে পারত রিয়াল।

সারাবাংলা/ এসএন/ এএম

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন