বিজ্ঞাপন

পাকিস্তানের চার ক্রিকেটারের নামে মামলা

July 9, 2019 | 2:58 pm

বিশ্বকাপ ডেস্ক

বিশ্বকাপের গ্রুপপর্বের ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের কাছে বড় ব্যবধানে হেরে যায় পাকিস্তান। হুমকির মুখে পড়েছিল পাকিস্তানি ক্রিকেটাররা; দেশে ফেরা নিয়েও তাদের হুমকি দেওয়া হচ্ছিল। সেই ম্যাচের আগের রাতে সমালোচিত এক কাণ্ড ঘটিয়ে বসেন পাকিস্তানের চার ক্রিকেটার।

বিজ্ঞাপন

সিসা বারে পাকিস্তানি ক্রিকেটারের উপস্থিতির একটি ভিডিও ভাইরাল হয়। যেখানে দেখা যায় চার ক্রিকেটার ওয়াহাব রিয়াজ, ইমাম-উল-হক, ইমাদ ওয়াসিম, শোয়েব মালিক ও তার স্ত্রী সানিয়া মির্জা ম্যানচেস্টারের ক্যাফে লাউঞ্জের সিসা বারে সময় কাটাচ্ছেন।

সমালোচিত সেই ঘটনার রেশ ধরে এই চার পাকিস্তানি ক্রিকেটারের বিরুদ্ধে মামলা হয়েছে। সিন্ধু হাইকোর্টে অভিযোগ দায়ের করেছেন দেশটির আইনজীবী অবদুল জলিল মারওয়াত। তার দাবি, সিসা বারে হুঁকো টানার কারণেই মাঠে খারাপ পারফরম্যান্স করেছে পাকিস্তান দল। ১৬ জুন ভারতের বিপক্ষে পাকিস্তান ম্যাচটি হেরেছিল ৮৯ রানের বড় ব্যবধানে।

অভিযোগপত্রে পাকিস্তানি ক্রিকেটারদের ছাড়াও অন্তর্ভুক্ত করা হয়েছে শোয়েব মালিকের স্ত্রী ভারতীয় টেনিস তারকা সানিয়া মির্জার নাম। সেইসঙ্গে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি), আইসিসি ও আটিএফ-এর বিরুদ্ধেও অভিযোগ করা হয়েছে।

বিজ্ঞাপন

অভিযোগপত্রে বলা হয়, এই গুরুত্বপূর্ণ ম্যাচে অভিজ্ঞ শোয়েব মালিক করেন শূন্য রান, ইমাম-উল হক করেন ৭ রান এবং ওয়াহাব রিয়াজ মাত্র একটি উইকেট সংগ্রহ করেন। সিসা বারে তাদের অহেতুক সময় কাটানো আর হুকো টানার কারণেই পাকিস্তানকে হারতে হয়েছে। মাঠে তাদের পারফরম্যান্স ছিল অত্যন্ত দৃষ্টিকটু।

ভারতের বিপক্ষে কোনো বিশ্বকাপেই জেতা হয়নি পাকিস্তানের। এবারও সেই ধারাবাহিকতা বজায় থাকে। সেমি ফাইনালের আগেই বিশ্বমঞ্চ থেকে বিদায় নেয় সরফরাজের দলটি।

বিজ্ঞাপন

বাংলাদেশের দর্শকরা বিশ্বকাপের সব ম্যাচ অনলাইনে কোনো ধরনের সাবস্ক্রিপশন ফি বা চার্জ ছাড়াই দেখতে পারবেন র‍্যাবিটহোলের ওয়েবসাইট www.rabbitholebd.com-এ। এছাড়া র‍্যাবিটহোলের অ্যাপেও দেখা যাবে প্রতিটি ম্যাচ। অ্যাপটি অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/UNCWS2 (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে। তাছাড়া আইওএস ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/vJjyyL (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে।

সারাবাংলা/এমআরপি

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন