বিজ্ঞাপন

১৭তম বলে প্রথম রান, ২১তম বলে প্রথম উইকেট

July 9, 2019 | 3:57 pm

বিশ্বকাপ ডেস্ক

ইংল্যান্ড বিশ্বকাপের প্রথম সেমি ফাইনালে ভারতের প্রতিপক্ষ শেষ দল হিসেবে সেমি নিশ্চিত করা নিউজিল্যান্ড। গ্রুপপর্বে শীর্ষে থেকে সেমিতে নেমেছে টিম ইন্ডিয়া। টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন কিউই দলপতি কেন উইলিয়ামসন। ওপেনিংয়ে নামেন মার্টিন গাপটিল এবং হেনরি নিকোলস।

বিজ্ঞাপন

ভারতের হয়ে প্রথম ওভার করেন পেসার ভুবনেশ্বর কুমার। আর দ্বিতীয় ওভারে আসেন জাসপ্রিত বুমরাহ। তৃতীয় ওভারটি করেন ভুবি। প্রথম দুই ওভার থেকে কোনো রানই নিতে পারেননি কিউই ওপেনাররা। পুরো টুর্নামেন্ট জুড়েই কিউইদের প্রধান সমস্যা এই ওপেনিং জুটি। তৃতীয় ওভারের পঞ্চম বলে গাপটিল এক রান নেন। তার মানে প্রথম ১৬টি বলেই রান নিতে পারেননি কিউই ওপেনাররা।

১৭তম ডেলিভারিতে প্রথম রান যোগ হয় কিউই স্কোরবোর্ডে। আর ২১তম ডেলিভারিতে প্রথম উইকেটের দেখা পায় ভারত। বুমরাহর বলে চতুর্থ ওভারের তৃতীয় বলে দ্বিতীয় স্লিপে কোহলির হাতে ক্যাচ তুলে দেন গাপটিল। দলীয় ১ রানে প্রথম উইকেট হারায় কিউইরা। এর আগে ইনিংসের প্রথম ওভারের প্রথম বলেই গাপটিলের বিরুদ্ধে এলবির জোড়ালো আবেদন করে টিম ইন্ডিয়া। আম্পায়ার সেই আবেদনে সাড়া না দিলে রিভিউ নেন কোহলি। তাতে আম্পায়ারের সিদ্ধান্ত চূড়ান্ত থাকলে ইনিংসের প্রথম বলেই নিজেদের কোটার রিভিউ নষ্ট হয় ভারতের।

গ্রুপ পর্বের দু’দলের একমাত্র ম্যাচটি বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়েছিল। আর মূল মঞ্চে নামার আগে কিউইদের কাছে প্রস্তুতি ম্যাচে হেরেছিল কোহলি-ধোনিদের দলটি। মঙ্গলবার (৯ জুলাই) বাংলাদেশ সময় দুপুর সাড়ে তিনটায় ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ডে শুরু হয় ম্যাচটি। গাজী টিভি ম্যাচটি সরাসরি সম্প্রচার করছে।

বিজ্ঞাপন

১৯৮৩ বিশ্বকাপের ফাইনালে ইংল্যান্ডের বিপক্ষে এই ভেন্যুতেই রান চেজ করে জিতেছিল ভারত। ২০০৩ আর ২০১১ বিশ্বকাপের সেমিতে আগে ব্যাট করেছিল টিম ইন্ডিয়া আর ১৯৯৬ এবং ২০১৫ বিশ্বকাপে রান তাড়া করতে গিয়ে হেরেছিল ভারত।

বাংলাদেশের দর্শকরা বিশ্বকাপের সব ম্যাচ অনলাইনে কোনো ধরনের সাবস্ক্রিপশন ফি বা চার্জ ছাড়াই দেখতে পারবেন র‍্যাবিটহোলের ওয়েবসাইট www.rabbitholebd.com-এ। এছাড়া র‍্যাবিটহোলের অ্যাপেও দেখা যাবে প্রতিটি ম্যাচ। অ্যাপটি অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/UNCWS2 (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে। তাছাড়া আইওএস ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/vJjyyL (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন