শুক্রবার ২২ নভেম্বর, ২০১৯ ইং , ৮ অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ, ২৪ রবিউল-আউয়াল, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

কোটি টাকার চোরাই পণ্যসহ ৩ কাভার্ডভ্যান জব্দ

জুলাই ১০, ২০১৯ | ৯:২৮ অপরাহ্ণ

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: বন্ড সুবিধায় আমদানি করা পণ্য চোরাইপথে খোলা বাজারে বিক্রয়ের অভিযোগে কোটি টাকার পণ্যবাহী তিনটি যানবাহন জব্দ করেছে ঢাকা কাস্টমস বন্ড কমিশনারেট।

বিজ্ঞাপন

বুধবার (১০ জুলাই) সারাবাংলাকে বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা কাস্টমস বন্ড কমিশনারেটের সহকারী কমিশনার (প্রিভেন্টিভ) মো. আল আমিন।

তিনি জানান, বুধবার ভোরে পুরান ঢাকার বিভিন্ন পয়েন্টে অভিযান চালায় দুইটি টিম। তার নিজের নেতৃত্বে একটি টিম গুলিস্তান থেকে ৪,২৪০ পাউন্ড একরিলিক ইয়ার্নসহ কাভার্ডভ্যান জব্দ করে। এই পণ্য গাজীপুরের মাওনায় অবস্থিত ক্রাউন উলওয়্যার লিমিটেড নামক বন্ডেড প্রতিষ্ঠান থেকে নিয়ে বিক্রি করার চেষ্টা চলছিল।

এদিকে সহকারী কমিশনার মো. মনিরুজ্জামানের নেতৃত্বে অপর একটি টীম ওয়াইজঘাট এলাকা থেকে ফেব্রিকস বোঝাই অপর একটি কভার্ড ভ্যান আটক করে। উক্ত পণ্য কাস্টম হাউস, চট্টগ্রাম থেকে আমদানি করে বিক্রয়ের জন্য ইসলামপুরে পাঠানো হয়েছিল। এরপর উভয় টিম ইসলামপুরের গুলশানারা সিটি মার্কেটে অভিযান চালিয়ে পণ্য ডেলিভারিকালে ৫৪০ রোল ফেব্রিকস সহ আরও একটি কাভার্ডভ্যান জব্দ করে। নারায়ণগঞ্জের রূপগঞ্জে অবস্থিত সানজানা ফেব্রিকস থেকে এই পণ্য খোলা বাজারে বিক্রি করা হয়েছে।

বিজ্ঞাপন

জব্দ হওয়া সমুদয় পণ্যের মূল্য ১ কোটি ২৫ লাখ টাকা। এর বিপরীতে আদায়যোগ্য শুল্ক করাদির পরিমাণ ৭৫ লাখ টাকা। জব্দ হওয়া পণ্যের বিপরীতে বিভাগীয় মামলা দায়েরসহ অভিযুক্ত প্রতিষ্ঠানসমূহের বন্ডিং কার্যক্রম খতিয়ে দেখা হচ্ছে।

সারাবাংলা/এসজে/একে

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন