বিজ্ঞাপন

ট্রেন লাইনচ্যুত, রাজশাহীর সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ

July 11, 2019 | 9:04 am

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

রাজশাহী: পাবনার ইশ্বরদী থেকে ছেড়ে আসা একটি তেলবাহী ট্রেন লাইনচ্যুত হওয়ায় রাজশাহীর সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ হয়ে গেছে। এর ফলে বৃহস্পতিবার (১১ জুলাই) সকালে রাজশাহী থেকে যেসব ট্রেনের ছেড়ে যাওয়ার কথা ছিল সেসব ট্রেনের যাত্রা বাতিল করা হয়েছে।

বিজ্ঞাপন

বুধবার (১০ জুলাই) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে চারঘাট উপজেলার হলিদাগাছী এলাকায় ট্রেন লাইনচ্যুত হওয়ার ঘটনাটি ঘটে।

এদিকে দুর্ঘটনার কারণে ঢাকা থেকে বুধবার (১০ জুলাই) রাতে রাজশাহীর উদ্দেশে ছেড়ে আসা আন্তঃনগর ট্রেন সিল্কসিটি নাটোরের আব্দুলপুরে এবং বনলতা এক্সপ্রেস ট্রেন রাজশাহীর আড়ানিতে আটকা পড়ে আছে।

বিজ্ঞাপন

 

পশ্চিমাঞ্চল রেলের মহাব্যবস্থাপক (জিএম) খোন্দকার শহিদুল ইসলাম জানান, লাইনচ্যুত হওয়া ট্রেন উদ্ধারের কাজ চলছে। সকাল পর্যন্ত ওই ট্রেনের তিনটি কোচ উদ্ধার করা হয়েছে। দুপুরের মধ্যে ট্রেনটি উদ্ধার কাজ শেষ হতে পারে। দুর্ঘটনা তদন্তে বিভাগীয় ট্রান্সপোর্ট অফিসার আব্দুল্লাহ আল মামুনকে প্রধান করে পাঁচ সদস্যের কমিটি গঠন করা হয়েছে বলেও জানান তিনি।

দুর্ঘটনার কারণে সকালে রাজশাহী থেকে ঢাকাগামী বিরতিহীন আন্তঃনগর ট্রেন বনলতা, ঢাকাগামী আন্তঃনগর ট্রেন সিল্কসিটি, খুলনাগামী সাগরদাড়ি ও কপোতাক্ষ এক্সপ্রেস, রাজবাড়িগামী রূপসা এক্সপ্রেস, নীলফামারীগামী তিতুমীর এক্সপ্রেস এবং বিভিন্ন রুটে চলাচলকারী লোকাল ট্রেনের যাত্রা বাতিল করা হয়েছে বলে জানিয়েছেন রেলও‌য়ের মহাপরিচালক শামসুজ্জামান। তিনি জানান, আনুমানিক বিকেল ৪টা পর্যন্ত বন্ধ থাকবে এই পথে ট্রেন চলাচল।

বিজ্ঞাপন

ট্রেন লাইনচ্যুত হওয়ার ঘটনায় দায়িত্ব অবহেলার অভিযোগে বাংলাদেশ রেলওয়ের সহকারী প্রকৌশলী আব্দুর রশিদকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।

সারাবাংলা/ওএম/এসএমএন

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন