বিজ্ঞাপন

মুমিনুল-শান্ত ম্যাজিকের পর তাইজুলের ঘূর্ণি জাদু

July 12, 2019 | 8:51 pm

স্পোর্টস ডেস্ক

বেঙ্গালুরুতে চার দিনের ম্যাচের টুর্নামেন্টে বিদর্ভ ক্রিকেট অ্যাসোসিয়েশনের বিপক্ষে খেলছে সফরকারী বিসিবি একাদশ। তৃতীয় দিন শেষে বিসিবি একাদশ ১৮৯ রানের লিড নিয়েছে। প্রথম ইনিংসে দলপতি মুমিনুল হকের দেড়শো, নাজমুল হোসেন শান্তর সেঞ্চুরি, জহুরুল ইসলাম-আরিফুল হকের ফিফটির পর স্পিনার তাইজুল ইসলাম তুলে নিয়েছেন ৮ উইকেট।

বিজ্ঞাপন

গোল্ডেন ওভালে টস হেরে ব্যাট করতে নামে বিসিবি একাদশ। প্রথম ইনিংসে ১৪৮ ওভারে ৭ উইকেট হারিয়ে বিসিবি একাদশ ৫০০ রান তুলে ইনিংস ঘোষণা করে। ওপেনিংয়ে নেমে জহুরুল ও সাইফ হাসান ৪৬ রানের জুটি গড়েন। সাইফের বিদায়ে ব্যাট হাতে নামেন মুমিনুল। বিসিবি একাদশের এই দলপতিকে সঙ্গ দিয়ে জহুরুল করেন ৯৬ রান। ২০২ বলে ১২টি চারের সাহায্যে ইনিংস সাজিয়ে ফেরেন জহুরুল। এই ওপেনারের রানআউটে ভাঙে ১৭৭ রানের জুটি।

তৃতীয় উইকেটে মুমিনুল দলকে এগিয়ে নিতে সঙ্গ পান নাজমুল হোসেন শান্তর। বিদায় নেওয়ার আগে মুমিনুল করেন ১৬৯ রান। পরে সেঞ্চুরি তুলে নেন শান্ত। ২১৯ বলে ১৩ চার ও দুই ছক্কায় ১১৮ রান করেন বাঁহাতি এই মিডল অর্ডার ব্যাটসম্যান। শান্ত বিদায়ের আগে আরিফুল হকের সঙ্গে ১২৬ রান যোগ করেন। ১৪২ বলে পাঁচটি করে ছক্কা ও চারে অলরাউন্ডার আরিফুল করেন ৭৭ রান। মাঝে দ্রুত ফিরেন ইয়াসির আলী চৌধুরী (৮) ও নুরুল হাসান সোহান (২)। তাইজুল ইসলাম ২ আর নাঈম শেখ ১ রানে অপরাজিত থাকেন। ১৪৮ ওভারে ৭ উইকেট হারিয়ে ৫০০ রান তুলে ইনিংস ঘোষণা করে বিসিবি একাদশ।

বিদর্ভ ক্রিকেট অ্যাসোসিয়েশনের দর্শন মালকান্দে ২৩ ওভারে ৭৯ রানের বিনিময়ে তুলে নেন চারটি উইকেট। একটি করে উইকেট পান আদিত্য, রাজনীশ।

বিজ্ঞাপন

ব্যাটিংয়ে নেমে তাইজুল ইসলামের ঘূর্ণি জাদুতে প্রথম ইনিংসে বিদর্ভ আটকে যায় ৩৫৩ রানে। দেশপান্ডে সর্বোচ্চ ৯১ রান করেন। এছাড়া, অক্ষয় কোলহারের ব্যাট থেকে আসে ৬২ রান। ৮৯ রানে একাই আটটি উইকেট তুলে নেন তাইজুল। ৩৬ রানে একটি উইকেট পেয়েছেন আরিফুল হক।

এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে তৃতীয় দিন শেষে বিসিবি একাদশ এক উইকেট হারিয়ে তুলেছে ৪২ রান। জহুরুল ইসলাম ২৫ রান করেন। সাইফ হাসান ১৫ রান অপরাজিত আছেন।

এদিকে, সফরকারী আফগানিস্তান ‘এ’ দলের বিপক্ষে দ্বিতীয় আন-অফিসিয়াল ম্যাচে খেলছে স্বাগতিক বাংলাদেশ ‘এ’ দল। চারদিনের এই ম্যাচে টস জিতে ব্যাটিংয়ে নামে স্বাগতিকরা। খারাপ আবহাওয়ায় ৭.৪ ওভারে ম্যাচটি বন্ধ হয়ে যায়। তার আগে বাংলাদেশ ‘এ’ দল ১ উইকেট হারিয়ে তুলেছে ১৮ রান। রকিবুল হাসান ১০ আর নাঈম শেখ ৬ রানে অপরাজিত আছেন। আফগানদের হয়ে একমাত্র উইকেটটি নিয়েছেন ইয়ামিন আহমাদজাই।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরপি

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন