বিজ্ঞাপন

সহসাই জট খুলতে পারছেন না গেইল

December 6, 2017 | 3:27 pm

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

 

২০০০ সালে পোর্ট অব স্পেনে জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট অভিষেক হয় ওয়েস্ট ইন্ডিজের ব্যাটিং দানব ক্রিস গেইলের। ২০১৪ সালের সেপ্টেম্বরে কিংসটনে বাংলাদেশের বিপক্ষে সবশেষ টেস্ট খেলেছেন তিনি। ১০৩ টেস্টেই তার ক্যারিয়ার আটকে আছে। দীর্ঘ তিন বছরের জট খুলতে চাইছেন গেইল। কিন্তু ক্যারিবীয়ান বর্তমান দলপতি জেসন হোল্ডারের কথায় আভাস মেলে-গেইলের সহসাই টেস্টে ফেরা হচ্ছে না।

গেইল আবারো জাতীয় দলের টেস্ট একাদশে নিজেকে দেখতে চান। কিন্তু, নিউজিল্যান্ডের বিপক্ষে চলমান টেস্ট সিরেজের প্রথম ম্যাচ শেষে হোল্ডার জানান, ‘সত্যি বলতে কি আমি আমার বর্তমান স্কোয়াড নিয়ে খুশি। আর বড় তারকা ক্রিকেটাররা যদি আমাদের সাথে যোগ দেয় তবে সেটা হবে বিশাল পাওয়া। কারণ আমাদের আরও ভালো করার, উন্নতি করার জায়গা আছে। গেইল টেস্টের রাডারে আছে, অন্যদেরও এগিয়ে আসা দরকার।’

বিজ্ঞাপন

এর আগে ওয়েস্ট ইন্ডিজের হয়ে আবারো সাদা পোশাক গায়ে জড়ানোর ইচ্ছা ব্যক্ত করেন ক্রিস গেইল। খুব শিগগিরই টেস্ট ক্রিকেটে ফিরতে চান ক্যারিবিয়ান ‘ব্যাটিং দানব’। অন্তত ক্রিকেট থেকে অবসরের আগে যেন সাদা পোশাকে মাঠে নামতে পারেন সেই চেষ্টাই করবেন গেইল। ৩৮ বছর বয়সী গেইল ক’দিন আগেই টি-টোয়েন্টি দিয়ে আবারো আন্তর্জাতিক ম্যাচে ফিরেছেন, ফিরেছেন ওয়ানডে স্কোয়াডেও। বোর্ডের সঙ্গে সিনিয়র ক্রিকেটারদের ঝামেলা বাধায় ক্রিকেটের ফেরীওয়ালা খ্যাত গেইল ওয়েস্ট ইন্ডিজের জার্সিতে বিরতি দিয়েছিলেন।

ক্যারিবীয়ান দলপতি হোল্ডার আরও যোগ করেন, ‘সাদা পোশাকে আপাতত আমি নতুন কাউকে স্কোয়াডে দেখার সম্ভাবনা দেখছি না। বর্তমান দলটি সত্যিই ভালো উন্নতি করে যাচ্ছে। নিউজিল্যান্ডে এসে প্রথম টেস্ট হারলেও আমার মনে হয় আমরা বেশ ভালো খেলেছি। দলে অনেক ট্যালেন্ট ক্রিকেটার আছে, যারা পারর্ফম করেই টিকে আছে। আমি এককভাবে কারো নাম বলছি না। এই দলটি নিয়েই সামনের ম্যাচে এগিয়ে যেতে চাইছি। আর ঘুরে দাঁড়ানোর ইতিহাস আমাদের আছে।’

ওয়েস্ট ইন্ডিজের হয়ে এখন পর্যন্ত ১০৩ টেস্টে ৪২.১৮ গড়ে ৭২১৪ রান করেছেন অভিজ্ঞ ব্যাটসম্যান গেইল। ৩৭টি অর্ধশতকের পাশাপাশি তার দখলে রয়েছে ১৫টি সেঞ্চুরি। বল হাতেও কম যাননি, ২৬৯ ওয়ানডে খেলা গেইলের ঝুলিতে আছে ৭৩ টেস্ট উইকেট। বর্তমানে বিপিএলের পঞ্চম আসরে মাশরাফি বিন মর্তুজার রংপুর রাইডার্সে ওপেনার হিসেবে খেলছেন গেইল। বাংলাদেশের এই মেগা টুর্নামেন্ট শেষ করে গেইল উড়াল দেবেন দুবাইয়ে টি-টেন খেলতে। ডাক পাওয়ায় সেখান থেকে জাতীয় দলের ওয়ানডে ও টি-টোয়েন্টি স্কোয়াডে যোগ দিতে নিউজিল্যান্ডে উড়াল দেবেন ক্যারিবীয়ান এই হার্ডহিটার।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরপি/০৬ ডিসেম্বর ২০১৭

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন