বিজ্ঞাপন

ট্রাম্পকে গালি দিয়ে আমেরিকায় নিষিদ্ধ ম্যারাডোনা

February 4, 2018 | 7:30 pm

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ী কিংবদন্তি দিয়েগো ম্যারাডোনাকে আমেরিকায় নিষিদ্ধ করা হয়েছে। মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সমালোচনা করার কারণে দেশটির ভিসা পাননি ম্যারাডোনা। তাতে কিছুটা বিপাকেই পড়েছেন আর্জেন্টাইন ফুটবল ঈশ্বর।

সাবেক বান্ধবী ক্লদিয়া ভিলাফেনের করা একটি মামলার শুনানিতে অংশ নিতে আগামী মার্চে মিয়ামিতে থাকতে হতো ম্যারাডোনার। সে উদ্দেশ্যেই যুক্তরাষ্ট্রের ভিসার আবেদন করেছিলেন তিনি।

বরাবরের মতোই খবরের শিরোনাম হওয়া ম্যারাডোনা গণ্ডগোল পাকিয়ে এবার বিপদেই পড়তে যাচ্ছেন। এক টেলিভিশন সাক্ষাৎকারে আমেরিকার প্রেসিডেন্ট ট্রাম্প সম্পর্কে তার মতামত জানতে চাওয়া হলে তিনি ট্রাম্প সম্পর্কে তুচ্ছ-তাচ্ছিল্যভাবে বাজে মন্তব্য করে বসেন। এ কারণে, পরে তার ভিসা আবেদন বাতিল করে দেয় আমেরিকা। ম্যারাডোনা বলেছিলেন, ‘ডোনাল্ড ট্রাম্প হচ্ছেন একজন চিরোলিটা।’

বিজ্ঞাপন

আর্জেন্টিনায় চিরোলিটা মানে হলো ‘নিচু মনের মানুষ’। যা দেশটিতে গালি হিসেবে ব্যবহৃত হয়। ম্যারাডোনার আইনজীবী ম্যাতিয়াস মোরলা জানান, ‘ম্যারাডোনা যখন আমেরিকার ভিসা আবেদন করেন, তখন আমি তাকে সতর্ক করেছিলাম। বলেছিলাম, দিয়েগো প্লিজ আমেরিকা সম্পর্কে বিতর্কিত কোনো মন্তব্য করবেন না।’

এর আগেও একবার আমেরিকায় নিষিদ্ধ হয়েছিলেন ম্যারাডোনা। ১৯৯৪ সালে বিশ্বকাপ ফুটবলের সময় ড্রাগ টেস্টে পজিটিভ ধরা পড়ে যুক্তরাষ্ট্র থেকে বিদায় নিতে হয়েছিল ম্যারাডোনাকে। হতাশা থেকে সেবার ম্যারাডোনা ঘোষণা দিয়েছিলেন, আর কোনোদিন যুক্তরাষ্ট্রে যাবেন না।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন