বিজ্ঞাপন

শেষ মুহূর্তে আবাহনীতে মাশরাফি-বিজয়

February 4, 2018 | 8:10 pm

স্টাফ করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

ঢাকা প্রিমিয়ার লিগ (ডিপিএল) ক্রিকেটে গত মৌসুমে মাশরাফি বিন মর্তুজা খেলেছিলেন লিজেন্ডস অব রূপগঞ্জের জার্সিতে। এবার দল পাল্টে খেলবেন আবাহনীতে। ইতোমধ্যেই নিশ্চিত হয়েছে বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক আবাহনীর জার্সিতেই মাঠে নামবেন। শুধু মাশরাফিই নন, এনামুল হক বিজয়ও খেলবেন আবাহনীতে। সোমবার (০৫ ফেব্রুয়ারি) থেকে শুরু হচ্ছে এবারের ডিপিএল।

প্লেয়ার ড্রাফটে লটারিতে নবাগত দল শাইনপুকুর থেকে ঢাকা আবাহনীতে অফিসিয়ালি যোগ দিয়েছেন মাশরাফি। সমঝোতার মাধ্যমে নড়াইল এক্সপ্রেস ফিরছেন আকাশী-হলুদ শিবিরে। এদিকে, খেলাঘর সমাজ কল্যান সমিতি থেকে বিজয়কে নিয়েছে আবাহনী। আর আবাহনী ছেড়ে দিয়েছে হাসান মাহমুদকে। তিনি এবার খেলবেন খেলাঘরের জার্সিতে।

এবারের প্লেয়ার্স ড্রাফটে দলবদলের একটি নতুন ক্লজ করা হয়েছে। মেট্রোপলিটন (সিসিডিএম) এর নতুন নিয়ম অনুযায়ী মাশরাফির দল বদলে কোনো বাধা ছিল না। সিসিডিএমের নিয়ম হচ্ছে, লিগ শুরুর আগ পর্যন্ত খেলোয়াড় ও ক্লাবের সমঝোতায় প্রতিটি দল একজন খেলোয়াড় ছাড়তে পারে, দুজন খেলোয়াড় নিতে পারে। সমঝোতার মাধ্যমে যেকোনো দল চাইলে ড্রাফটের পর কোনো খেলোয়াড়কে দলবদল করাতে পারবেন। সেই সুযোগ কাজে লাগিয়ে আবাহনী ক্লাব কর্তৃপক্ষ ঢাকা প্রিমিয়ার লিগে উন্নীত হওয়া নবাগত দল শাইনপুকুর ক্রিকেট ক্লাব থেকে ম্যাশকে দলে অন্তর্ভুক্তি করায়।

বিজ্ঞাপন

আবাহনীর চেয়ারম্যান সালমান এফ রহমানের ব্যবসায়িক প্রতিষ্ঠানের নামে ক্লাব হচ্ছে শাইনপুকুর। আবার শাইনপুকুরের শীর্ষ কর্তাও সালমান এফ রহমান ও তার ছেলে শায়ন এফ রহমান। দু’জনই আবার আবাহনীরও হর্তাকর্তাদের মধ্যে আছেন। ব্যাটে-বলে মিলে যাওয়ায় ক্লজের সুযোগ কাজে লাগিয়ে ম্যাশকে আবাহনীতে ভিড়িয়েছে আকাশী-হলুদরা।

১২ দলের অংশগ্রহণে লিগের প্রথম রাউন্ডে সোমবার বিকেএসপির তিন নম্বর মাঠে মুখোমুখি হবে গাজী গ্রুপ ক্রিকেটার্স এবং অগ্রনী ব্যাংক ক্রিকেট ক্লাব। এছাড়া, একই দিন ফতুল্লায় মুখোমুখি হবে প্রাইম দোলেশ্বর এবং শাইনপুকুর। আর দিনের অপর ম্যাচে বিকেএসপির চার নম্বর মাঠে মুখোমুখি হবে আবাহনী এবং খেলাঘর। সব গুলো ম্যাচই শুরু হবে সকাল ৯টায়।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন