বিজ্ঞাপন

বার্সার গৌরব হারাতে দিলেন না পিকে

February 5, 2018 | 11:23 am

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

 

লা লিগায় তালিকার শীর্ষে তারা। পয়েন্ট ব্যবধানও অন্যদের চাইতে অনেক বেশী। তার চেয়েও বড় কথা পুরো লিগে নেই একটিও হার। লা লিগার সেই দলকেই কিনা নিজেদের মাঠেই রুখে দিচ্ছিল এস্পানিওল! রোববার রাতের ম্যাচে হারের আশঙ্কা থেকেই শেষমেশ রক্ষা পেল বার্সেলোনা। স্বাগতিকদের মাঠে এই ম্যাচে তাই ১-১ গোলে ড্র করে আর্নেস্তো ভালভারদের দল। লিগের নিজেদের অপরাজিত থাকার রেকর্ড বাড়িয়ে নিল আরও, এ নিয়ে ২২ ম্যাচে অপরাজিত বার্সা।

ম্যাচের শুরু থেকে এস্পানিওলের মাঠে বল নিয়ন্ত্রণে রেখেছে বার্সা। সুযোগও এসেছে একের পর এক। প্রথমার্ধের ১১ মিনিটেই তাই প্রতিপক্ষের জালে বল জড়াতে পারতো তারা। কিন্তু ডি-বক্সে সেই সুযোগ হারালেন সুয়ারেজ। ৫ মিনিটের মাথায় আরো দুইবার সুযোগ পেলেও হাতছাড়া করে বার্সা। আর ২২ মিনিটের মাথায় ডি-বক্সের বাইরে থেকে দুর্দান্ত শট ক্রসবারে লেগে ফিরে এলে হতাশ হয়ে পড়েন ব্রাজিলিয়ান মিডফিল্ডার ফিলিপ কুতিনহো। ২৬ মিনিটের মাথায় গোলের সুযোগ পেয়ে বসে স্বাগতিকরা। এস্পানিওলের বাপিস্তাওর দুর্দান্ত শট রুখে দিয়েছেন বার্সা গোলরক্ষক। ৪৩ মিনিটে ফ্রি-কিক পেয়ে সেটিও কাজে লাগাতে ব্যর্থ হন সুয়ারেজ। প্রথমার্ধে গোল না পেয়ে তাই গোলশূন্য হয়েই বিরতিতে যেতে হয় দুদলকে।

বিজ্ঞাপন

দ্বিতীয়ার্ধে মাঠে নেমে ৬৬ মিনিটে এগিয়ে যায় স্বাগতিক এস্পানিওল। সের্হিও গার্সিয়ার দারুণ ক্রস থেকে হেডে বল জালে পাঠান স্প্যানিশ ফরোয়ার্ড জেরার্দ মোরেনো। এক গোলে পিছিয়ে থেকে এরপর গোলের জন্য মরিয়া হয়ে ওঠা বার্সাকে ৮২ মিনিটে সমতায় ফেরান পিকে। বাঁ-দিক থেকে মেসির ফ্রি-কিক থেকে হেডে স্বাগতিকদের জালে বল জড়ান স্প্যানিশ এই ডিফেন্ডার।

এই ম্যাচ ড্র করে ২২ ম্যাচে ৫৮ পয়েন্ট নিয়ে লিগের শীর্ষে আছে বার্সেলোনা। ৪৯ পয়েন্ট নিয়ে আতলেটিকো মাদ্রিদ আছে দ্বিতীয় স্থানে, আর ৪০ পয়েন্ট নিয়ে ভ্যালেন্সিয়া আছে তৃতীয় স্থানে। এক ম্যাচ কম খেলা রিয়াল মাদ্রিদ আছে ৩৯ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে।

 

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএন/এএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন