বিজ্ঞাপন

নিরাপত্তা ইস্যুতে ৭ আগস্ট ঢাকা-নয়াদিল্লি বৈঠক

July 21, 2019 | 5:48 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল আগস্টের প্রথম সপ্তাহে ভারত সফরে যাচ্ছেন। ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে আগামী ৭ আগস্ট নয়াদিল্লিতে নিরাপত্তা ইস্যুতে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের দ্বিপক্ষীয় বৈঠক অনুষ্ঠিত হবে।

বিজ্ঞাপন

আসন্ন এই দ্বিপাক্ষিক বৈঠকে নিরাপত্তা, সীমান্ত ব্যবস্থাপনা, অবৈধ ক্রিয়াকলাপ দমনে সহযোগিতা, অবৈধ অভিবাসন, চোরা-চালান, রোহিঙ্গা সঙ্কট এবং ভ্রমণ ব্যবস্থা সম্পর্কিতসহ দ্বিপক্ষীয় সকল বিষয়ে আলোচনা হবে। একাধিক কূটনৈতিক সূত্রে এই তথ্য জানা গেছে।

ঢাকা-নয়াদিল্লি কূটনৈতিক সূত্রগুলো বলছে, ভারত ও বাংলাদেশের মধ্যে নিয়মিত ভিত্তিতে হওয়া স্বরাষ্ট্রমন্ত্রীর পর্যায়ের বৈঠকের প্রেক্ষাপটে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের আগামী ভারত সফর অনুষ্ঠিত হবে। এবার দুই দেশের স্বরাষ্ট্রমন্ত্রী পর্যায়ের এটি ৭ম পর্যায়ের দ্বিপাক্ষিক বৈঠক।

সূত্রগুলো আরও বলছে, ভারত ও বাংলাদেশের মধ্যকার চমৎকার দ্বিপাক্ষিক সম্পর্কের একটি সুস্পষ্ট পর্যালোচনা করতে এবং দুই দেশের সম্পর্ক আরও জোরদার করতে আসন্ন বৈঠকটি সহযোগিতা করবে।

বিজ্ঞাপন

এর আগে, দুই দেশের মধ্যে স্বরাষ্ট্রমন্ত্রী পর্যায়ের ৬ষ্ঠ দ্বিপাক্ষিক বৈঠক গত বছরের জুলাইয়ে ঢাকায় অনুষ্ঠিত হয়। ওই বৈঠকে ভারতের পক্ষে ওই সময়ের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং প্রতিনিধিত্ব করেন।

সারাবাংলা/জেআইএল/এনএইচ

বিজ্ঞাপন

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন