বিজ্ঞাপন

চিড়িয়াখানার উন্নয়ন: জনপ্রশাসন পদক পেল চট্টগ্রাম জেলা প্রশাসন

July 24, 2019 | 7:30 am

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: জনপ্রশাসন পদক পেয়েছে চট্টগ্রাম জেলা প্রশাসন। চট্টগ্রাম চিড়িয়াখানার অবকাঠামোগত উন্নয়ন ও সংস্কারের জন্য এর পরিচালনাকারী কর্তৃপক্ষ হিসেবে এই পদক পেয়েছে জেলা প্রশাসন।

বিজ্ঞাপন

মঙ্গলবার (২৩ জুলাই) রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে রাষ্ট্রপতি আবদুল হামিদ চট্টগ্রামের জেলা প্রশাসক মো. ইলিয়াস হোসেনের হাতে এই পদক তুলে দেন।

চিড়িয়াখানা পরিচালনায় যুক্ত চট্টগ্রাম জেলা প্রশাসনের চারজন বর্তমান ও সাবেক কর্মকর্তা এবং চিড়িয়াখানার ডেপুটি কিউরেটরসহ মোট পাঁচজন দলগতভাবে এই পদক পেয়েছেন।

পদকপ্রাপ্তরা হলেন- চট্টগ্রামের জেলা প্রশাসক ও চিড়িয়াখানা পরিচালনা কমিটির সভাপতি মোহাম্মদ ইলিয়াস হোসেন, চট্টগ্রামের সাবেক অতিরিক্ত জেলা প্রশাসক (এলএ) মমিনুর রশিদ, চিড়িয়াখানা পরিচালনা কমিটির সদস্য সচিব ও হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রুহুল আমীন, চট্টগ্রাম জেলা প্রশাসনের সাবেক সাবেক সহকারী কমিশনার মো. তৌহিদুল ইসলাম এবং চট্টগ্রাম চিড়িয়াখানার ডেপুটি কিউরেটর ডা. মো. শাহাদাত হোসেন শুভ।

বিজ্ঞাপন

চিড়িয়াখানা পরিচালনা কমিটির সদস্য সচিব মো. রুহুল আমীন বলেন, চট্টগ্রাম চিড়িয়াখানায় অনেক অবকাঠামোগত উন্নয়ন হয়েছে। সংস্কারকাজ হয়েছে। নতুন প্রাণী আনা হয়েছে। চিড়িয়াখানা এখন বিনোদনের অন্যতম কেন্দ্র। চিড়িয়াখানায় উন্নয়নের সার্বিক স্বীকৃতি এসেছে জনপ্রশাসন পদকের মাধ্যমে।

১৯৮৯ সালে নগরীর ফয়’স লেক এলাকায় নির্মিত চট্টগ্রাম চিড়িয়াখানা সংস্কারের উদ্যোগ নেওয়া হয় ২০১৬ সালে। চিড়িয়াখানায় রয়েল বেঙ্গল টাইগার, সাদা বাঘ, জেব্রা, সিংহ, ম্যাকাওসহ বিভিন্ন প্রজাতির বিদেশি পাখি, উট পাখি, ইমু, বন গরু, কুমিরসহ ৬৬ প্রজাতির মোট ৬২০টি প্রাণী আছে।

সারাবাংলা/আরডি/একে

বিজ্ঞাপন

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন