বিজ্ঞাপন

দক্ষিণ আফ্রিকার দুঃখ বাড়ালেন ডি কক

February 5, 2018 | 5:54 pm

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

ঘরের মাঠে ছয় ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম দুটিতেই হেরেছে দক্ষিণ আফ্রিকা। সফরকারী ভারত ২-০তে লিড নিয়েছে। বিপাকে থাকা প্রোটিয়ারা আবারো বড় ধাক্কা খেয়েছে। সিরিজের শুরু থেকেই নেই এবিডি ভিলিয়ার্স। ইনজুরির কারণে ভিলিয়ার্সের মতো ছিলেন না ফাফ ডু প্লেসিস। এবার দল থেকে ছিটকে পড়েছেন কুইন্টন ডি কক।

চতুর্থ ম্যাচের আগে ভিলিয়ার্সের ফেরার সম্ভাবনা নেই। প্রথম ম্যাচে পাওয়া চোট নিয়ে ওয়ানডে সিরিজ তো বটেই, টি-টোয়েন্টি সিরিজ থেকেও ছিটকে গেছেন নিয়মিত অধিনায়ক ফাফ ডু প্লেসিস। দ্বিতীয় ম্যাচ খেলতে নেমে বাম হাতের কব্জিতে চোট পেয়েছেন ডি কক। তাতে, বাকি ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ থেকে ছিটকে গেছেন উইকেটকিপার এই ব্যাটসম্যান।

টেস্ট সিরিজে ভালো না করা ডি ককের সামনে সুযোগ ছিল ওয়ানডেতে নিজেকে প্রমাণ করার। প্রথম ওয়ানডেতে ৩৪ রান করা এই ওপেনার দ্বিতীয় ম্যাচে করেছিলেন ২০ রান। দক্ষিণ আফ্রিকার টিম ম্যানেজার ও মেডিক্যাল টিমের প্রধান মোহাম্মদ মুসাজি জানিয়েছেন, এ ধরনের চোট থেকে সেরে উঠতে দুই থেকে চার সপ্তাহ সময় লাগে। দক্ষিণ আফ্রিকার মেডিক্যাল টিম ডি কককে আগামী মাসে অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজের জন্য প্রস্তুত করবে।

বিজ্ঞাপন

ডি ককের জায়গায় নতুন করে কোনো খেলোয়াড়কে ডাকা হয়নি। প্রথম ওয়ানডের পর দলের সঙ্গে যোগ দিয়েছিলেন উইকেটকিপার ব্যাটসম্যান হেনরিক ক্লাসেন। কেপটাউনে সিরিজের তৃতীয় ম্যাচেই তার অভিষেক হয়ে যেতে পারে।

প্রথম ম্যাচে ভারত ৬ উইকেটে জয় তুলে নেয়। দ্বিতীয় ওয়ানডেতে টিম ইন্ডিয়ার জয় ৯ উইকেটের বড় ব্যবধানে।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন