বিজ্ঞাপন

ব্যাটে-বলে উজ্জ্বল সৌম্যের কাছে ম্লান গাজী

February 5, 2018 | 6:07 pm

সময়টা ভালো যাচ্ছিল না সৌম্য সরকারের। ত্রিদেশীয় সিরিজের দল থেকে বাদ পড়েছিলেন, সুযোগ পাননি টেস্ট দলেও। প্রিমিয়ার লিগের প্রথম ম্যাচে দিলেন ফর্মে ফেরার ইঙ্গিত। অগ্রণী ব্যাংকের হয়ে ব্যাটে-বলে উজ্বল সৌম্যের কাছেই হার মানল চ্যাম্পিয়ন গাজী গ্রুপ ক্রিকেটারস, প্রথম দিনে হেরে গেছে  ৮ উইকেটে।

বিজ্ঞাপন

 

বিকেএসপিতে আজ গাজী গ্রুপের শুরুটা ভালোই হয়েছিল, দুই ওপেনার মেহেদী হাসান ও শফিউল হায়াত হৃদয় মিলে প্রথম ১০ ওভারের মধ্যেই তুলে ফেলেছিলেন ৪৬ রান। এরপর ৬ রান করে দলীয় ৬০ রানে ফিরে যান জহুরুল ইসলাম অমি। ১০৪ রানে মেহেদী হাসান ফিরে যাওয়ার পরেই পথ হারাতে শুরু করে গাজী। ১১৫ রানের মধ্যে নাদিফ চৌধুরী ও আসিফ আহমেদ রাতুলকেও হারিয়ে বসে তারা। ১২৪ রান করে ফিরে যান জাকের আলী অনিক। একটা সময় ১৩৮ রানে ৮ উইকেট হারিয়ে বসেছিল গাজী গ্রুপ। সেখান থেকে নবম উইকেটে আবু হায়দার রনি ও রজত ভাটিয়া যোগ করেন আরও ২১ রান। কিন্তু শেষ পর্যন্ত ১৭৬ রানের বেশি করতে পারেনি গাজী। অগ্রণীর হয়ে শাহবাজ চৌহান ৩১ রানে পেয়েছেন ৩ উইকেট। আল আমিন, সৌম্য ও জাতীয় দলে ডাক পাওয়া আবদুর রাজ্জাক পেয়েছেন দুইটি করে উইকেট।

১৭৭ রানের লক্ষ্য তাড়া করে ২৮ রানেই আজমির আহমেদকে হারিয়ে ফেলে অগ্রণী, অলরাউন্ডার মেহেদী হাসান পেয়েছেন প্রথম উইকেট। ৩৮ রানে শাহরিয়ার নাফীসকে ফিরিয়ে আবারও গাজীকে উদযাপনের সুযোগ করে দিয়েছিলেন মেহেদী। কিন্তু এর পর গাজীকে আর কোনো সুযোগই দেননি সৌম্য ও রিফাত উল্লাহ। দুজনের অবিচ্ছিন্ন ১৪০ রানের জুটিতে এসেছে ৮ উইকেটের জয়। ১২২ বলে ৮৯ রান করে অপরাজিত ছিলেন সৌম্য, রিফাত উল্লাহ অপরাজিত ছিলেন ৫৫ রানে।

বিজ্ঞাপন

সারাবাংলা/  এএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন