বিজ্ঞাপন

ছেলেধরা গুজবে জড়ালেই আসামি: সিএমপি

July 24, 2019 | 7:19 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: ‘ছেলেধরা’ গুজবে বিভ্রান্ত হয়েও মারধরে জড়ালে মামলার আসামি হতে হবে বলে সংবাদ সম্মেলনে জানিয়েছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি)।

বিজ্ঞাপন

বুধবার (২৪ জুলাই) দুপুরে চট্টগ্রাম নগর পুলিশের সদর দফতরে এক সংবাদ সম্মেলনে এই তথ্য দিয়েছেন সিএমপির উপকমিশনার (সদর) শ্যামল কুমার নাথ।

শ্যামল কুমার নাথ বলেন, ছেলেধরা সন্দেহে কাউকে মারধর করা হলে নিজেদেরই দোষী হতে হবে। এছাড়া ছেলেধরা গুজবে বিভ্রান্ত হয়ে যদি কেউ এই ধরনের ঘটনায় জড়িয়ে যায় তাহলে তার বিরুদ্ধে মামলার করা হবে।

তিনি জানান, চট্টগ্রামের এ ধরনের দুটি ঘটনায় দুটি মামলা হয়েছে এবং তিনজনকে গ্রেফতার করা হয়েছে।

বিজ্ঞাপন

সংবাদ সম্মেলনে জানানো হয়, গুজব প্রতিরোধে নগরীর বিভিন্ন এলাকায় গোয়েন্দা নজরদারী, টহল বাড়ানো ও ট্রাফিক পুলিশ সদস্যদেরও কাজ করতে নির্দেশনা দেওয়া হয়েছে। বিভিন্ন থানায় মাইকিং করার পাশাপাশি সামাজিক ও বিভিন্ন গণমাধ্যমে নিয়মিত প্রচারণা চলানো হচ্ছে সিএমপির পক্ষ থেকে। পাশাপাশি বিট, কমিউনিটি পুলিশিং, এলাকার গণ্যমান্য ব্যক্তি মসজিদের ইমাম, রাজনৈতিক নেতৃবৃন্দকে সঙ্গে নিয়ে গুজবের বিরুদ্ধে মানুষকে সচেতন করার কাজ করছে পুলিশ।

এ ধরনের ঘটনা জানতে পারলে পুলিশের জরুরি সেবা ৯৯৯, সিএমপির কন্ট্রোল রুম ০৩১-৬৩০৩৭৪, ০১৭৬৯১২৩৪৫৬ নম্বরে যোগাযোগ করতে অনুরোধ জানানো হয়েছে।

শ্যামল কান্তি নাথ বলেন, পদ্মাসেতু করতে মানুষের মাথা ও রক্তের প্রয়োজন কোন স্বাভাবিক বুদ্ধিসম্পন্ন মানুষ বিশ্বাস করতে পারে না। তুবও গত কয়েকদিনের ঘটনায় এটা সুস্পষ্ট যে একটি অশুভ চক্র দেশের স্থিতিশীলতা ধ্বংস করার জন্য এমন গুজব ছড়াতে তৎপর।

বিজ্ঞাপন

‘পদ্মাসেতু বাংলাদেশের উন্নয়নে নতুন মাইলফলক। এমন একটি কর্মকাণ্ডের সঙ্গে মধ্যযুগীয় কুসংস্কার মিশ্রিত একটি গুজব ছড়িয়ে বাংলাদেশের এ অর্জনকে কলঙ্কিত করতে একটি শক্তি কাজ করছে।’

সংবাদ সম্মেলনে সিএমপির উপকমিশনার (দক্ষিণ) মেহেদী হাসান, উপকমিশনার (বন্দর) হামিদুল হক, উপকমিশনার (গোয়েন্দা-উত্তর) মিজানুর রহমান, উপকমিশনার (গোয়েন্দা-বন্দর) এসএম মোস্তাইন হোসাইন, উপকমিশনার (সিটিএসবি) আব্দুল ওয়ারিশ, উপকমিশনার (ট্রাফিক-বন্দর) তারেক আহমেদ, উত্তর জোনের অতিরিতক্ত উপকমিশনার মিজানুর রহমানসহ নগর পুলিশের বিভিন্ন কর্মকর্তা ও বিভিন্ন থানার ওসিরা ছিলেন।

সারাবাংলা/আরডি/এমআই

বিজ্ঞাপন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন