বিজ্ঞাপন

বরিশাল মেডিকেলে ৪ ডেঙ্গু রোগী

July 24, 2019 | 8:26 pm

ডিষ্ট্রিক্ট করেসপন্ডেন্ট

বরিশাল: বরিশাল বিভাগের বিভিন্ন এলাকায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগী সনাক্ত করা হয়েছে। বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে (শেবাচিম) এ পর্যন্ত ৮ জন রোগী ডেঙ্গু জ্বর নিয়ে ভর্তি হয়েছেন। এরমধ্যে ৪ জন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন। বর্তমানে বরিশাল সদর, ঝালকাঠী ও পিরোজপুর জেলা থেকে আসা ৪ জন ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগী চিকিৎসা নিচ্ছে।

বিজ্ঞাপন

ডেঙ্গু জ্বরে চিকিৎসা নেয়া রোগী মাহমুদ হাসান বলেন, তিনি কদিন আগে জ্বরে নিয়ে ঢাকা থেকে নিজ বাড়ি বরিশালে ফিরেছেন। এরপর হাসপাতালে এসে চিকিৎসকের নির্দেশ অনুয়ায়ী পরীক্ষা করে জানতে পারেন তার ডেঙ্গু হয়েছে। এর প্রভাবে তার শরীর ও মাথায় প্রচণ্ড ব্যথা অনুভব হয়।

শেবাচিমের পরিচালক ডা. মো. বাকির হোসেন বলেন, ডেঙ্গু জ্বরে কারণে আতঙ্কিত হওয়ার কারণ নেই। রোগীরা হাসপাতালে চিকিৎসা নিয়ে ভালো হয়ে বাড়ি ফিরছেন। বর্তমানে ৪ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি আছে। এরমধ্যে মঙ্গলবার (২৩ জুলাই) ৩ জন নতুন রোগী ভর্তি হয়েছে।

কেউ ডেঙ্গু রোগে আক্রান্ত হলে প্রচুর পানি ও তরল খাবার খাওয়ার পরামর্শ দেন ডা. রাকিব। প্রেসক্রিপশন ছাড়া ওষুধ না খেয়ে ডেঙ্গু রোগীদের হাসপাতালে ভর্তি হতে বলেছেন তিনি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনএইচ

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন