বিজ্ঞাপন

ক্লাস-পরীক্ষা বর্জন থেকে সরে আসলো আন্দোলনকারীরা

July 25, 2019 | 4:04 pm

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট

ঢাবি: ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সরকারি সাত কলেজ বাতিলের দাবিতে ক্লাস-পরীক্ষা বর্জনের কর্মসূচি থেকে সরে এসেছে আন্দোলনকারীরা। সমস্যা নিরসনে কর্তৃপক্ষের করা কমিটির ওপর আস্থা রেখেই তারা এই সিদ্ধান্ত নিয়েছে বলে জানিয়েছেন আন্দোলনকারীদের মুখপাত্র শাকিল মিয়া।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (২৫ জুলাই) দুপুরে বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার পাদদেশে এক সংবাদ সম্মেলনে এই ঘোষণা দেওয়া হয়। এর আগে আন্দোলনকারীরা একটি বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

সংবাদ সম্মেলনে আন্দোলনকারীদের মুখপাত্র শাকিল মিয়া বলেন, ‘কর্তৃপক্ষের আশ্বাসে আমরা ক্লাস-পরীক্ষা বর্জন কর্মসূচি থেকে সরে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছি। তবে অন্যান্য কর্মসূচি চলমান থাকবে। প্রশাসনের দেওয়া আশ্বাসকে পর্যবেক্ষণে রেখে পরবর্তী কর্মসূচি ঘোষণা করা হবে।’

এসময় আগামী রোববার রাষ্ট্রপতি বরারব তারা স্মারকলিপি জমা দেবেন উল্লেখ করে বলেন, বিশ্ববিদ্যালয় প্রশাসন যদি সাত কলেজ অধিভুক্তি বাতিল না করে বা কালক্ষেপণ করে, তাহলে আবার কঠোর আন্দোলনে যাবেন তারা।

বিজ্ঞাপন

আন্দোলনকারীদের মুখপাত্র বলেন, সাত কলেজের অধিভুক্তি ছিল একটি অপরিকল্পিত সিদ্ধান্ত। যে কারণে আমাদের শিক্ষার্থীরা স্বতঃস্ফূর্তভাবে অধিভুক্তি বাতিলের দাবিতে আন্দোলন করে আসছে। কিন্তু প্রশাসন বারবার মিথ্যা আশ্বাস দিয়েছে। দাবি আদায় না হওয়া পর্যন্ত শিক্ষার্থীরা আন্দোলন চালিয়ে যাবে বলে মন্তব্য করেন তিনি।

প্রসঙ্গত, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত রাজধানীর সরকারি সাত কলেজের অধিভুক্তি বাতিলের দাবিতে গত রোববার থেকে ক্লাস-পরীক্ষা বর্জন করে আসছিল আন্দোলনকারীরা। এরপর গতকাল ঢাবি কর্তৃপক্ষ ১১ সদস্য বিশিষ্ট একটি কমিটি করে। কমিটিকে আগামী ১৫ কার্যদিবসের মধ্যে সুপারিশ প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/কেকে/এমআই

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন