বিজ্ঞাপন

কাঞ্চন পৌরসভার নির্বাচনে বিজয়ী আওয়ামী লীগের রফিকুল ইসলাম

July 25, 2019 | 8:31 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার কাঞ্চন পৌরসভা নির্বাচনে জয়ী হয়েছেন আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী রফিকুল ইসলাম রফিক। নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করা এই মেয়র প্রার্থী পান ১৬ হাজার ৫৮০ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী দেওয়ান আবুল বাশার বাদশা পেয়েছেন ৬ হাজার ৬৪৭ ভোট।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (২৫ জুলাই) সকাল ৯টা থেকে রূপগঞ্জ উপজেলার কাঞ্চন পৌরসভার ১৭ টি কেন্দ্রে ভোটগ্রহণ শুরু হয়। একটানা বিকেল ৫টা পর্যন্ত চলে ভোট গ্রহণ। এই নির্বাচনে প্রথমবারের মতো ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। শান্তিপূর্ণ পরিবেশে হওয়া নির্বাচনে ভোটারদের উপস্থিতি ছিল আশানুরূপ। নির্বাচনকে ঘিরে কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটে নি। ভোটাররাও খুশি শান্তিপূর্ণ পরিবেশে ভোট দিতে পেরে।

এবারের নির্বাচনে মেয়র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করেন ৪ জন। আওয়ামী লীগ মনোনীত প্রার্থী রফিকুল ইসলাম রফিক দলীয় নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করেন। এছাড়াও নারকেল প্রতীক নিয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করেন পৌরসভার বর্তমান মেয়র দেওয়ান আবুল বাশার বাদশা। অপর দুই স্বতন্ত্র মেয়র প্রার্থী সাবেক মেয়র মজিবুর রহমান ভুঁইয়া ও অ্যাডভোকেট আমিরুল ইসলাম ইমন নির্বাচন করেন যথাক্রমে জগ প্রতীক ও মোবাইল ফোন প্রতীক নিয়ে। এই নির্বাচনে ৯টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে ৩১ জন এবং সংরক্ষিত নারী আসনে ৬ জন প্রতিদ্বন্দ্বিতা করেছেন।

সকাল ৯ টায় আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী রফিকুল ইসলাম রফিক কাঞ্চন সলিম উদ্দিন চৌধুরী বিশ্ববিদ্যালয় কলেজ কেন্দ্রে ভোট দেন। একই সময়ে কাঞ্চন ভারত চন্দ্র উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ভোট দেন বর্তমান মেয়র দেওয়ান আবুল বাশার বাদশা। সকাল সোয়া ৯ টায় কেন্দুয়া সমিতি স্কুল কেন্দ্রে ভোট দেন স্বতন্ত্র প্রার্থী সাবেক মেয়র মজিবুর রহমান ভুঁইয়া এবং সকাল ৯ টায় বিরাবো সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট দেন স্বতন্ত্র প্রার্থী অ্যাডভোকেট আমিরুল ইসলাম ইমন।

বিজ্ঞাপন

এর আগে রূপগঞ্জ উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসার মাহবুবুল আলম জানান, নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাঞ্চন পৌরসভার প্রতিটি কেন্দ্রে পুলিশ, র‌্যাব, বিজিবি, আনসারসহ আইনশৃঙ্খলা বাহিনী তৎপর রয়েছেন।

তিনি বলেন, ‘নির্বাচন যাতে সুষ্ঠু অবাধ ও নিরপেক্ষ হয় সেজন্য প্রশাসনের পক্ষ থেকে নেয়া হয়েছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা। নিয়মিত বাহিনীর পাশাপাশি বিজিবি এবং র‌্যাব সদস্যরা এ নির্বাচনে দায়িত্ব পালন করছেন। নির্বাচন সুষ্ঠু ও আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে ৯ জন ম্যাজিস্ট্রেট, র‌্যাব, বিজিপি, বিপুল সংখ্যক পুলিশ ও আনসার সদস্যসহ তিন স্তরে নিরাপত্তা বাহিনীর সদস্যরা দায়িত্ব পালন করেছেন।

উল্লেখ্য, কাঞ্চন পৌরসভায় মোট ভোটার রয়েছে ৩৫ হাজার ৬৭৫ জন। তার মধ্যে পুরুষ ভোটার ১৮ হাজার ১৮৫ জন আর আর মহিলা ভোটার ১৭ হাজার ৫০০ জন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসবি

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন