বিজ্ঞাপন

যুক্তরাজ্যের নতুন পররাষ্ট্রমন্ত্রীকে অভিনন্দন জানালেন মোমেন

July 27, 2019 | 5:19 am

সারাবাংলা ডেস্ক

ঢাকা: যুক্তরাজ্যের নবনিযুক্ত পররাষ্ট্র ও কমনওয়েলথ বিষয়ক মন্ত্রী ডমিনিক রাবকে অভিন্দন জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন। পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে শুক্রবার (২৬ জুলাই) এ তথ্য জানানো হয়।

বিজ্ঞাপন

বিজ্ঞপ্তিতে উল্লেখ বলা হয়, যুক্তরাজ্যের নবনিযুক্ত মন্ত্রীর নেতৃত্বে দু’দেশের দ্বিপক্ষীয় সম্পর্ক আরও গভীর হবে। দু’দেশে মধ্যে বাণিজ্য, বিনিয়োগ, উন্নয়ন, শান্তি ও নিরাপত্তা সহযোগিতা আরও বাড়বে বলে প্রত্যাশা করছেন। এছাড়াও যুক্তরাজ্যের সাথে বিদ্যমান ঐতিহাসিক সম্পর্কগুলো জাতির পিতার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং তৎকালীন প্রধানমন্ত্রী স্যার এডওয়ার্ড হিথের মধ্যে দীর্ঘস্থায়ী বন্ধুত্ব ও বোঝাপড়ার উপর প্রতিষ্ঠিত হয়েছিল।

 

বিজ্ঞাপন

উল্লেখ্য, ২০১৮ সালে জুলাই থেকে নভেম্বর পর্যন্ত ডমিনিক রাব ইউরোপীয় ইউনিয়নে যুক্তরাজ্যের সেক্রেটারি অব স্টেট হিসেবে নিযুক্ত ছিলেন। এর আগে তিনি যুক্তরাজ্যের কমিউনিটিস অ্যান্ড লোকাল গভর্নমেন্ট মন্ত্রণালয়ের হাউজিং বিষয়ক প্রতিমন্ত্রী এবং বিচার বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন। ২০১০ সালে তিনি এশার ও ওয়াল্টন এলাকার এমপি হিসেবে নির্বাচিত হন।

আরও পড়ুন: স্বেচ্ছাসেবক লীগের প্রতিষ্ঠার রজতজয়ন্তী শনিবার

বিজ্ঞাপন

সারাবাংলা/এআই/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন