বিজ্ঞাপন

বার্সার সৈনিকরা ফিরেছেন

July 27, 2019 | 12:19 pm

স্পোর্টস ডেস্ক

ইংলিশ কিংবদন্তি ফ্রাঙ্ক ল্যাম্পার্ডের অধীনে চেলসি প্রাক মৌসুমটা দারুণ শুরু করলেও আরনেস্টো ভালভারদের বার্সেলোনা হার দিয়ে শুরু করেছে। প্রাক মৌসুম প্রীতি ম্যাচে স্প্যানিশ জায়ান্ট বার্সাকে হারিয়ে দেয় ইংলিশ জায়ান্ট চেলসি। মেসি, সুয়ারেজ, কুতিনহোদের ছাড়া খেলতে নামা বার্সাকে ২-১ গোলে হারিয়েছে ডেভিড লুইজ, পেদ্রো, জর্জিনহো, আজপিলিচুয়েতাদের নিয়ে সাজানো চেলসি।

বিজ্ঞাপন

কোপা আমেরিকার পর ছুটিতে থাকায় আর্জেন্টাইন তারকা মেসি, উরুগুয়ের সুয়ারেজ আর ব্রাজিলের কুতিনহোকে ছাড়া খেলতে নামে বার্সা। কাতালান ক্লাবের জার্সিতে অভিষেক হয় অ্যাতলেতিকো মাদ্রিদ থেকে আসা বিশ্বকাপ জয়ী ফরাসি তারকা অ্যান্তোনিও গ্রিজম্যানের। আরেক ফরাসি তারকা উসমান দেম্বেলের সঙ্গে বার্সার আক্রমণভাগে জুটি বাঁধেন গ্রিজম্যান। সেই ম্যাচে গ্রিজির সঙ্গে অভিষেক হয় ফ্রাঙ্কি ডি জং আর নেতোর।

ছুটি শেষে কাতালান ক্লাবটিতে ফিরেছেন মেসি, সুয়ারেজ, কুতিনহোরা। আরও ফিরেছেন আরতুরো ভিদাল, আর্থার মেলোরা। আগামী মাসে ইতালিয়ান ক্লাব নাপোলির বিপক্ষে দুটি প্রীতি ম্যাচ খেলতে নামবে মেসির দল। তার আগে হুয়ান গাম্পার ট্রফিতে ইংলিশ ক্লাব আর্সেনালের বিপক্ষে খেলবে কাতালানরা।

আগামী ৪ আগস্ট নিজেদের মাঠ ক্যাম্প ন্যুতে হুয়ান গাম্পার ট্রফিতে আর্সেনালকে আতিথ্য জানাবে বার্সা। এরপর স্পেন থেকে বার্সা উড়াল দেবে আমেরিকায়।

বিজ্ঞাপন

আমেরিকার মিয়ামিতে আগামী ৭ আগস্ট বার্সাকে মোকাবেলা করবে নাপোলি। আর ১০ আগস্ট ফিরতি ম্যাচে মাঠে নামবে দুই দল। পরের ম্যাচটি হবে মিশিগানে। এই তিন ম্যাচকে সামনে রেখে বার্সা অনুশীলন শুরু করবে ৩১ জুলাই থেকে। এ কারণে মেসি, সুয়ারেজদের ছুটি কমিয়ে ডেকে পাঠানো হয়। ৫ দিন কম ছুটি কাটিয়ে দলের সঙ্গে যোগ দিয়েছেন বার্সার এই তারকারা।

সারাবাংলা/এমআরপি

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন