বিজ্ঞাপন

রাজধানীতে একে-২২সহ ৩ সন্ত্রাসী আটক

July 27, 2019 | 4:09 pm

ঢাকা: রাজধানীর খিলগাঁও সিপাহীবাগ এলাকা থেকে শুক্রবার (২৬ জুলাই) রাতে একটি একে ২২ রাইফেল, চারটি বিদেশি পিস্তল, একটি রিভলবার ও ৪৭ রাউণ্ড গুলিসহ তিন সন্ত্রাসীকে আটক করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ।

বিজ্ঞাপন

শনিবার (২৭ জুলাই) দুপুর ১২টায় ডিএমপির মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের যুগ্ম কমিশনার মাহবুব আলম সাংবাদিকদের এসব তথ্য জানান। আটক তিনজন হলেন- খান মো. ফয়সাল, জিয়াউল আবেদীন ওরফে জুয়েল ও জাহেদ আল আবেদীন ওরফে রুবেল।

যুগ্ম কমিশনার বলেন, ‘গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার রাত সাড়ে ৮টার দিকে খিলগাঁও সিপাহীবাগের বায়তুল হুদা মসজিদ সংলগ্ন ফাইভ স্টার ভবনের সামন থেকে অস্ত্রসহ তিন সন্ত্রাসীকে আটক করা হয়। এসময় তাদের কাছ থেকে একটি একে-২২ রাইফেল, চারটি বিদেশি পিস্তল, একটি বিদেশি রিভলবার এবং বিভিন্ন অস্ত্রের ৪৭ রাউন্ড গুলি উদ্ধার করা হয়। পরে তাদের গ্রেফতার দেখানো হয়।’

মাহবুব আলম বলেন, ‘ওই তিন সন্ত্রাসী চাঁদাবাজি ও হত্যার কাজে ভাড়ায় সন্ত্রাসী হিসেবে কাজ করে বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানিয়েছে। তবে কোথায় কিভাবে ভাড়ায় সন্ত্রাসী কার্যক্রম চালায় তা জানতে আসামিদের রিমাণ্ডের আবেদন করে আদালতে পাঠানো হয়েছে। রিমাণ্ড পেলে বিস্তারিত তথ্য বেরিয়ে আসবে। ’

বিজ্ঞাপন

এর আগে গত ৩০ জুন রাজধানীর ওয়ারীর ওয়ান্ডারল্যান্ডের সামনে থেকে একটি অত্যাধুনিক একে ২২ রাইফেল উদ্ধার করে সিটিটিসির স্পেশাল অ্যাকশন গ্রুপ। ওই অস্ত্র জব্দের ঘটনায় পুলিশ দুইজনকে গ্রেফতার করতে পারলেও এখনো চারজন পলাতক রয়েছে। তদন্তে গোয়েন্দারা জানতে পারে অস্ত্র হাতবদলের ঘটনায় জামায়াতের সম্পৃক্ততা রয়েছে।

সারাবাংলা/ইউজে/পিটিএম

বিজ্ঞাপন

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন