বিজ্ঞাপন

সরকার শিক্ষাখাতে সর্বোচ্চ অগ্রাধিকার দিয়েছে: হাছিনা গাজী

July 27, 2019 | 7:24 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

নারায়ণগঞ্জ: রূপগঞ্জ উপজেলা আওয়ামী মহিলা লীগের সভাপতি ও তারাবো পৌরসভার মেয়র হাছিনা গাজী বলেছেন, আওয়ামী লীগ সরকার শিক্ষাখাতে সর্বোচ্চ অগ্রাধিকার দিয়েছে।

বিজ্ঞাপন

শনিবার (২৭ জুলাই) বিকেলে রূপগঞ্জের ভুলতা এলাকায় ইকরা কিন্ডার গার্টেন অ্যান্ড মডেল স্কুলে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণী, শিক্ষার্থীদের সংবর্ধনা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তারাবো পৌরসভার মেয়র হাছিনা গাজী বলেন, ‘বঙ্গবন্ধু চেয়েছিলেন সোনার বাংলা গড়তে। তাঁর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ সোনার বাংলা গড়েছেন। কিন্তু দুর্ভাগ্য বঙ্গবন্ধু সেই সোনার বাংলা দেখে যেতে পারেননি। কারণ বাংলাদেশের বিপথগামী কিছু সেনাসদস্য বঙ্গবন্ধু ও তাঁর পুরো পরিবারকে নৃশংসভাবে হত্যা করে। ওই সময় আমাদের প্রধানমন্ত্রী বিদেশ থাকায় তিনি বেঁচে যান। এরপর বঙ্গকন্যা তিল তিল করে আওয়ামী লীগকে সাজিয়েছেন এবং এই সোনার বাংলা গড়ে তুলেছেন। ’

রূপগঞ্জ উপজেলা আওয়ামী মহিলা লীগের সভাপতি আরও বলেন, ‘নৌকা আছে বলেই আজ দেশের উন্নয়ন হচ্ছে। আমরা দারিদ্র ও ক্ষুধামুক্ত একটি দেশ পেয়েছি। প্রধানমন্ত্রী চেয়েছেন বলেই আজ দেশের শিক্ষা ব্যবস্থার আশাতীত উন্নয়ন ঘটেছে। শিক্ষার্থীর সংখ্যা বেড়েছে। শিক্ষার হার বেড়েছে। শিক্ষা প্রতিষ্ঠানের উন্নয়ন ঘটেছে। শিক্ষা এবং শিক্ষকদের মানও বেড়েছে।’

বিজ্ঞাপন

ভুলতা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ব্যারিস্টার আরিফুল হক ভুঁইয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, মারুফ-শারমীন স্মৃতি সংস্থার সভাপতি লায়ন আলহাজ্ব মোহাম্মদ মোজাম্মেল হক ভুঁইয়া, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের অধ্যাপক ডা. এম এ কাসেম, ভুলতা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আমির হোসেন, উপজেলা মহিলা লীগের সাধারণ সম্পাদক শিলা রানী পাল, ইকরা কিন্ডার গার্টেন অ্যান্ড মডেল স্কুলের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ শফিকুল ইসলাম প্রমুখ।

সারাবাংলা/পিটিএম

বিজ্ঞাপন

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন