বিজ্ঞাপন

স্বপদে থাকলেন নান্নু-সুমন

July 27, 2019 | 7:50 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের প্রধান নির্বাচকের পদ হারাতে হয়নি মিনহাজুল আবেদীন নান্নুকে। তাকে এই পদে আবারো রেখে দেওয়া হয়েছে। এছাড়া, আগের দুই প্যানেলে নির্বাচকের দায়িত্ব পালন করা হাবিবুল বাশার সুমনকেও তার পদে বহাল রাখা হয়েছে। ২০২০ টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত তাদের সঙ্গে চুক্তি নবায়ন করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

বিজ্ঞাপন

দ্বিস্তর বিশিষ্ট নির্বাচন ব্যবস্থায় নির্বাচক প্যানেলে থাকবেন মিনহাজুল আবেদীন নান্নু ও হাবিুবুল বাশার সুমন। তারা দল নির্বাচন করবেন। আর নির্বাচক কমিটিতে থাকবেন; বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান, হেড কোচ, অধিনায়ক ও প্রধান নির্বাচক।

শনিবার (২৭ জুলাই) বিসিবির কার্যনির্বাহী সভা শেষে এ সিদ্ধান্ত জানালেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

বিজ্ঞাপন

এ সময় পাপন জানান, নির্বাচক প্যানেলে প্রধান নির্বাক ও নির্বাচক দল নির্বাচন করবে। আর নির্বাচক কমিটির সঙ্গে থাকবে অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান। দল নির্বাচনে থাকবে হেড কোচ, অধিনায়ক, ম্যানেজার ও প্রধান নির্বাচক। এই চার জন মিলে দল নির্বাচন করবে। নির্বাচক প্যানেলের একটা পদ খালি আছে। সেখানে কাকে দিব পরে দেখা যাবে।

গেল তিন বছর বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাচকের দায়িত্ব পালন করেছেন মিনহাজুল আবেদীন নান্নু। তার সঙ্গে নির্বাচক হিসেবে দায়িত্বে ছিলেন হাবিবুল বাশার সুমন।

আরো গুঞ্জন ছিল, প্রধান নির্বাচক হতে যাচ্ছেন বাংলাদেশের সাবেক অধিনায়ক খালেদ মাসুদ পাইলট। কিন্তু বোর্ড মিটিংয়ে তাকে বিবেচনায় নেয়নি বিসিবি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরএফ/এমআরপি

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন