বিজ্ঞাপন

মোশাররফ রুবেলের পাশে বিসিবি

July 27, 2019 | 8:12 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের এক সময়ের নিয়মিত মুখ মোশরারফ হোসেন রুবেল ব্রেইন টিউমারে আক্রান্ত; এমন খবর চাউর হলে প্রাথমিকভাবে তার চিকিৎসার জন্য ১০ লাখ অনুদান দিয়েছিল বাংলদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তবে তার পূর্ণ সুস্থতার জন্য সেটা পর্যাপ্ত না হওয়ায় আরও ১০ লাখ টাকা দিচ্ছে বাংলাদেশ ক্রিকেটের সর্বোচ্চ এই সংস্থাটি।

বিজ্ঞাপন

শনিবার (২৭ জুলাই) বিসিবির বোর্ড সভা শেষে সংবাদ মাধ্যমকে এ তথ্য জানান বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন।

উল্লেখ্য, ব্রেইন টিউমার থেকে পরিত্রাণ পেতে এই মুহূর্তে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন আছেন এই বাঁহাতি স্পিনার। ক্যান্সারের ঝুঁকি কমাতে তাকে দেওয়া হচ্ছে কেমোথেরাপি। যা সম্পন্ন করতে প্রয়োজন আরও ৫০ লাখ টাকা। অর্থ যোগাতে ইতোমধ্যে ফেসবুকে নিজের ফ্লাট বিক্রিরও বিজ্ঞাপন দিয়েছে ৩৮ বছর বয়সী এই ক্রিকেটার।

বিজ্ঞাপন

এছাড়া অসুস্থতার কারণে চিকিৎসাধীন থাকা বাংলাদেশের প্রথম বাঁহাতি স্পিনার রামচাঁদ গোয়ালা, জাতীয় ক্রিকেট দলের প্রথম অধিনায়ক শামীম কবির ও ক্রীড়া সাংবাদিক মাহবুব আলম খানকে আর্থিক সহায়তা দিচ্ছে বিসিবি। পাশাপাশি কাবাডি ফেডারেশনকে ৩০ লাখ টাকা অনুদান হিসেবে দেয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

তিনি বলেন, ‘মোশাররফ রুবেলের খুবই খারাপ অবস্থা। অনেক টাকা দরকার। তাকে বোর্ড থেকে আবার ১০ লাখ টাকা দেওয়া হবে। এছাড়া আমাদের রামচাঁদ গোয়ালা তার অবস্থাও খুব খারাপ। সে আর্থিক সহায়তার জন্য আবেদন করেছেন। আমরা তাকে ১০ লাখ টাকা দেব বলে সিদ্ধান্ত নিয়েছি। কাবাডি ফেডারেশন আমাদের কাছে তিন বছরের জন্য একটা বাজেট দিয়েছিল। তারা যদি বিদেশি আন্তর্জাতিকমানের কোচ নেয় তার জন্য তিন বছরে ৩০ লাখ টাকা বরাদ্দ রেখেছি।’

‘আমাদের প্রথম অধিনায়ক শামীম কবির উনার শরীর খুব খারাপ, সার্জারিতে যেতে হবে। উনার সহায়তা দরকার। তো আমরা ঠিক করেছি টাকা না দিয়ে উনি যে হাসপাতালে আছেন তার যে বিল আসবে সেটি আমরা বিসিবি থেকে দিয়ে দেব। এছাড়া ক্রীড়া সাংবাদিক মাহবুব আলম খানকে ২ লাখ টাকা দেওয়ার সিদ্ধান্ত হয়েছে’-যোগ করেন বিসিবি সভাপতি।

বিজ্ঞাপন

আরও পড়ুন: স্বপদে থাকলেন নান্নু-সুমন

সারাবাংলা/এমআরএফ/এমআরপি/এসএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন