বিজ্ঞাপন

চট্টগ্রামে ইয়াবা ব্যবসায়ীর ‘অবৈধ’ সম্পদ জব্দের নির্দেশ

July 28, 2019 | 7:20 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: আয়ের উৎসবিহীন সম্পদ অর্জনের অভিযোগে মামলা দায়েরের পর টেকনাফের তালিকাভুক্ত ব্যবসায়ী মোহাম্মদ আমিনের জমি-গাড়ি জব্দ ও দুটি ব্যাংক অ্যাকাউন্ট ফ্রিজ করার আদেশ দিয়েছেন আদালত।

বিজ্ঞাপন

রোববার (২৮ জুলাই) চট্টগ্রামের সিনিয়র স্পেশাল জজ -১ মো.আকবর হোসেন মৃধা দুর্নীতি দমন কমিশনের (দুদক) আবেদনের শুনানি শেষে এই আদেশ দেন।

দুদকের কৌঁসুলি কাজী ছানোয়ার আহমেদ লাবলু সারাবাংলাকে বলেন, ‘ইয়াবা ব্যবসায়ী আমিনের সম্পদ ক্রোক আবেদনের শুনানি হয়েছে। আদালত আমাদের বক্তব্যে সন্তুষ্ট হয়ে তার চট্টগ্রাম নগরীর খুলশী থানার ষোলশহর মৌজায় ২ শতাংশ জমি, একটি প্রাইভেট কার ও একটি মাইক্রোবাস জব্দের আদেশ দিয়েছেন। এছাড়া নগরীর ওআর নিজাম রোড এবং মুরাদপুরে ইউসিবিএল ব্যাংকের দুটি শাখায় আমিনের দুটি ব্যাংক অ্যাকাউন্ট ফ্রিজের নির্দেশ দিয়েছেন।’

গত ১৯ জুন দুদকের চট্টগ্রাম জেলা কার্যালয়-২ এর উপ-সহকারী পরিচালক শরিফ উদ্দিন বাদী হয়ে ইয়াবা ব্যবসায়ী আমিনের বিরুদ্ধে ডবলমুরিং থানায় মামলা দায়ের করেন।

বিজ্ঞাপন

দুদক আইন-২০০৪ এর ২৬ (২) ও ২৭ (১) ধারায় দায়ের হওয়া মামলায় আমিনের বিরুদ্ধে ৩২ লাখ ২৯ হাজার ৩৫৩ টাকার স্থাবর-অস্থাবর সম্পত্তি অর্জনে ‘অসৎ উদ্দেশ্যে তথ্য গোপন করে ভিত্তিহীন বা মিথ্যা তথ্য প্রদানের’ অভিযোগ আনা হয়েছে। একইসঙ্গে জ্ঞাত আয়ের উৎসের সাথে সঙ্গতি না থাকা ছয় কোটি ৩৫ লাখ ৭৯ হাজার ৮৪ টাকা স্থাবর-অস্থাবর সম্পদ অর্জনের অভিযোগ করা হয়েছে। এছাড়া সম্পদের হিসাব চেয়ে তার স্ত্রীকেও নোটিশ দেওয়া হয়েছে।

এর আগে গত ২২ জুলাই আমিনের অবৈধ উপায়ে অর্জিত সম্পদ জব্দ ও ব্যাংক অ্যাকাউন্ট ফ্রিজের আবেদন করেন মামলার বাদী ও তদন্তকারী কর্মকর্তা শরিফ উদ্দিন। আর গত ২২ মে দুদকের পক্ষ থেকে ইয়াবা আমিনের বিরুদ্ধে মামলা করার অনুমোদন দেওয়া হয়।

মোহাম্মদ আমিন টেকনাফ উপজেলার সদর ইউনিয়নের ডেইল পাড়া এলাকার মোহাম্মদ আলীর ছেলে। চট্টগ্রাম মহানগরীর ওআর নিজাম রোড এলাকার ভাড়া বাসায় পরিবার নিয়ে থাকেন তিনি।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/পিটিএম

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন