বিজ্ঞাপন

মশক নিধন ও পরিচ্ছন্নতা কর্মীদের জন্য জিপিএস ট্র্যাকার

July 29, 2019 | 9:34 am

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: আগামী সপ্তাহ থেকে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মশক নিধন ও পরিচ্ছন্নতা কর্মীদের জিপিএস ট্র্যাকিংয়ের আওতায় আনা হবে বলে জানিয়েছেন মেয়র মো. আতিকুল ইসলাম।

বিজ্ঞাপন

রোববার (২৮ জুলাই) দুপুরে রাজধানীর আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি-বাংলাদেশ (এআইইউবি) তে আয়োজিত এক সেমিনারের উদ্বোধন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

ডিএনসিসির মেয়র বলেন, এরইমধ্যে ডিএনসিসির অঞ্চল-১ থেকে অঞ্চল-৫ পর্যন্ত সকল এলাকার মশক নিধন কর্মী, মশক সুপারভাইজার ও মনিটরিং কর্মকর্তাদের নাম ও মোবাইল নম্বর ডিএনসিসির ওয়েবসাইটে দেওয়া হয়েছে। তারপরও যাতে তারা কাজে কোনো ফাঁকি দিতে না পারে সেজন্য আগামী সপ্তাহ থেকে তাদেরকে জিপিএসের মাধ্যমে ট্র্যাকিং করা হবে। এ সময় মেয়র নগরবাসীকে নিজ নিজ এলাকার মশক নিধন কর্মী, মশক সুপারভাইজার ও মনিটরিং কর্মকর্তার নাম ও মোবাইল নম্বর জেনে নিয়ে জবাবদিহিতার আওতায় আনার আহবান জানান।

ডেঙ্গু মোকাবেলায় জনসচেতনতা বাড়াতে ঘরে-ঘরে প্রচারণা চালাতে শিক্ষার্থীদের প্রতি মেয়র আতিকুল ইসলাম আহবান জানিয়ে বলেন, দেশের যেকোনো প্রয়োজনে শিক্ষার্থীরা অতীতে খুব গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছিল। ডেঙ্গু মোকাবিলা ও পরিচ্ছন্নতা অভিযানেও শিক্ষার্থীরা অবদান রাখবে বলে তিনি মনে করেন।

বিজ্ঞাপন

অনুষ্ঠানের পরে শিক্ষার্থীদের নিয়ে তিনি এআইইউবি ক্যাম্পাসের বিভিন্ন স্থানে পরিত্যক্ত টায়ার ও পাত্রে জমে থাকা পানি পরিষ্কার করেন।

সারাবাংলা/এসএইচ/জেএএম

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন