বিজ্ঞাপন

ইটভাটা চালাতে জাল আদেশ, সাবেক এমপি-সাংবাদিকসহ ২৭ জন কারাগারে

July 29, 2019 | 5:49 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

দিনাজপুর: উচ্চ আদালতের আদেশ জালিয়াতি করে ইটভাটা চালানোর অভিযোগের মামলায় দিনাজপুরে ২৭ জন ইটভাটা মালিকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত। সাবেক সংসদ সদস্যসহ স্থানীয় আওয়ামী লীগ ও বিএনপি নেতা, উপজেলা চেয়ারম্যান ও সাংবাদিক রয়েছেন এই ২৭ জনের মধ্যে।

বিজ্ঞাপন

সোমবার (২৯ জুলাই) দুপুরে দিনাজপুর জেলা ও দায়রা জজ আদালতে শুনানি শেষে বিচারক আহমদ ভূঞা এই আদেশ দেন। এদিন আসামিদের পক্ষে জামিন আবেদন করা হলেও তাদের আবেদন নামঞ্জুর করে দেন বিচারক।

আসামিদের মধ্যে রয়েছেন দিনাজপুর জেলা বিএনপির আহ্বায়ক ও সাবেক সংসদ সদস্য এ জেড এম রেজয়ানুল হক, ফুলবাড়ি উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান আতাউর রহমান মিল্টন এবং যমুনা টিভির দিনাজপুর প্রতিনিধি মাহফুজুর রহমান।

ইটভাটাগুলোর কারণে স্থানীয়রা বিভিন্ন ধরনের স্বাস্থ্য সমস্যায় ভুগলে ইটভাটাগুলো বন্ধে জেলা প্রশাসককে নির্দেশ দেন পরিবেশ, বন ও জলবায়ুমন্ত্রী মো. শাহাব উদ্দিন এবং নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। তবে উচ্চ আদালতে রিট করার অজুহাতে জাল আদেশনামা ও জাল নথি তৈরি করে এই ২৭ জন ইটভাটা চালিয়ে আসছিলেন।

বিজ্ঞাপন

এই মামলায় সরকার পক্ষে আইনজীবী ছিলেন আজিজুল ইসলাম জুগলু এবং আসামিপক্ষে মামলা পরিচালনা করেন অ্যাডভোকেট নুরুজ্জামান জাহানী।

সারাবাংলা/টিআর

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন