বিজ্ঞাপন

রিয়াল ছেড়ে যেতে অনেক কষ্ট হয়েছিল: রোনালদো

July 30, 2019 | 11:18 am

স্পোর্টস ডেস্ক

স্প্যানিশ জনপ্রিয় গণমাধ্যম মার্কার দেওয়া সংবর্ধনায় অংশগ্রহণ করেন ক্রিস্টিয়ানো রোনালদো। সেখানে কিংবদন্তি এওয়ার্ড প্রদান করা হয় রোনালদোকে। আর রোনালদো এই পুরস্কর গ্রহণ করেন রিয়াল মাদ্রিদ প্রেসিডেন্ট ফ্লোরিন্তিনো পেরেজের হাত থেকে। যে পেরেজই তাকে মাদ্রিদ ছাড়ার জন্য এক প্রকার বাধ্যই করেছিল। তবে দেখে একদমই মনে হবে না এই দুইজনের সম্পর্কে কিছুটা ফাটল ধরেছে।

বিজ্ঞাপন

২০০৯ সালে ম্যানচেস্টার ইউনাইটেড থেকে তৎকালীন রেকর্ড ৯৪ মিলিয়ন ইউরোর বিনিময়ে রিয়াল মাদ্রিদে যোগ দেন রোনালদো। সেবার সান্তিয়াগো বার্নাব্যুতে রোনালদোকে বরণ করে নিতে ৮০ হাজার দর্শক উপস্থিত হয়েছিল। ট্রান্সফার ফি’র রেকর্ডটা ভেঙে গেলেও এই রেকর্ডটি এখন পর্যন্ত অক্ষতই রয়েছে।

২০১৮ সালে লিভারপুলের বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল জেতার পর সাক্ষাৎকারে জানান ক্লাব ছাড়ছেন তিনি। রোনালদোর এমন সিদ্ধান্ত কোনো ভাবেই বিশ্বাস করেনি রিয়াল সমর্থকেরা। তবে শেষ পর্যন্ত ক্লাব ঠিকই ছেড়েছিলেন রোনালদো। ৯ বছরের রিয়াল মাদ্রিদ ক্যারিয়ারের ইতি টানেন চ্যাম্পিয়ন্স লিগ জয়ের মাধ্যমেই।

তবে মাদ্রিদ ছেড়ে গেলেও মাদ্রিদকে আর তার সমর্থকদের কখনোই ভুলতে পারেনি রোনালদো। সমর্থকরা যেমন তার খেলার অভাববোধ করেন। ঠিক তেমনই রোনালদোও মাদ্রিদ সমর্থকদের অভাব বোধ করেন।

বিজ্ঞাপন

রোনালদোর শুরুটা ম্যানচেস্টার ইউনাইটেডে, এরপর বিশ্বের সেরা তারকা হয়ে ওঠা রিয়াল মাদ্রিদে। দুই ক্লাবকেই অনেক বেশি মিস করেন রোনালদো। তবে রিয়াল মাদ্রিদকে যে অনেক বেশি অনুভব করেন বেশি তা নির্দ্বিধায় শিকার করেও নিলেন।

সাংবাদিকদের প্রশ্ন রোনালদোকে, ‘আপনি কোন ক্লাবকে বেশি মিস করেন?’

রোনালদো জবাব দেন, ‘আমি ম্যানচেস্টার ইউনাইটেড আর রিয়াল মাদ্রিদ দুই ক্লাবকেই অনেক বেশি মিস করি। তবে রিয়াল মাদ্রিদকে একটু বেশিই অনুভব করি, এখানে আমি ৯ বছর কাটিয়েছি। এখানেই আমার ছেলে-মেয়েরা বড় হয়েছে। তাই মাদ্রিদকেই বেশি অনুভব করি।‘

বিজ্ঞাপন

সমর্থকরা রোনালদোকে কতটা ভালবাসে তা বেশ ভাল করেই জানেন রোনালদো। মার্কার অনুষ্ঠানে আমন্ত্রিত ছিলেন বেশ কিছু সমর্থক। সেখান থেকেই ক্ষুদে এক সমর্থকের সাথেও কথা বলেছিলেন এই তারকা।

ক্ষুদে ভক্ত রোনালদোকে বলেন, ‘তুমি চলে যাওয়ায় অনেক কেঁদেছিলাম আমি। অনেক কষ্ট পেয়েছি আমি।’

রোনালদো জবাবে বলেন, ‘আমিও মাদ্রিদ ছাড়ার সময় অনেক কষ্ট পেয়েছিলাম। আশা করি খুব তাড়াতড়িই আবার আমি মাদ্রিদে ফিরে আসতে পারবো।’

রোনালদো মাদ্রিদে আবারও ফিরবেন এমনটা হবে কিনা তা হয়তো সমর্থকদের জানা নেই। তবে আশা দেখতেই পারে সমর্থকেরা যে আবারও রিয়াল মাদ্রিদের সাত নম্বর জার্সি গায়ে চড়িয়ে বার্নাব্যুর দর্শকদের মন জয় করবেন রোনালদো। আবার শিরোপা হাতে রিয়াল সমর্থকদের সাথে উল্লাসে মাতবেন তিনি।

বিজ্ঞাপন

তবে হয়তো আবারও ফুটবলার হিসেবে রিয়ালে ফিরবেন না তিনি, ফিরবেন হয়তো ক্লাবের কোনো কর্মকর্তা হিসেবে। অতীতে দেখা গেছে রিয়ালে খেলে যাওয়া অনেক কিংবদন্তি ক্লাব ছাড়ার পর আবারও রিয়ালে ফিরেছেন কর্মকর্তা হিসেবে। রোনালদোও ফিরতে পারেন, তবে রোনালদোর ইঙ্গিত মতো খুব শীঘ্রই হবে কিনা তা এখনো স্পষ্ট নয়।

আরও পড়ুন: কিংবদন্তি এওয়ার্ড পেলেন ক্রিস্টিয়ানো রোনালদো

সারাবাংলা/এসএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন