বিজ্ঞাপন

বার্সার সাথে আজীবনের চুক্তি করবেন মেসি

July 30, 2019 | 11:43 am

স্পোর্টস ডেস্ক

লিওনেল মেসি ঠিক ১৩ বছর বয়সে পাড়ি জমান বার্সেলোনায়। ২০০১ থেকে এখন পর্যন্ত খেলছেন কাতালানদের হয়েই। আর ২০০৪ সালেই শুরু করেন বার্সেলোনার প্রধান দলের হয়ে। এরপর আর পেছনে ফিরে দেখেননি মেসি। গড়েছেন কতশত রেকর্ড আর ভেঙেছেন তার থেকেও বেশি। নিজেকে অনন্য এক উচ্চতায় নিয়ে গেছেন, আর বার্সেলোনাকেও এনে দিয়েছেন সাফল্য।

বিজ্ঞাপন

বার্সেলোনার ইতিহাসের সেরা ফুটবলার তো বটেই, ফুটবলের ইতিহাসের অন্যতম সেরা ফুটবলারও লিওনেল মেসি। ক্যারিয়ারের শুরুটা বার্সেলোনার একাডেমি থেকে, এখন বয়স ৩২। তাই তো ভাবতে হচ্ছে পরবর্তী সময়ের কথাটাও। মেসিকে এখন আজীবনের জন্য চূক্তির প্রস্তাব দিতে যাচ্ছে বার্সেলোনা।

অর্থাৎ মেসি যতদিন চাইবেন ততদিন বার্সেলোনায় খেলবেন। যখন মনে করবেন তখন ক্লাব ছেড়ে চলে যেতে পারবেন তিনি। ঠিক ২০১৭ সালে যেমনটা করা হয়েছিল আন্দ্রেস ইনিয়েস্তার সাথে। তবে শেষ পর্যন্ত এরপরের বছরই বার্সা ছেড়ে জাপানের পাড়ি জমিয়েছিলেন ইনিয়েস্তা।

বার্সেলোনা প্রেসিডেন্ট জোসেপ বার্তেমেউ জানিয়েছেন, ‘মেসিকে আমরা আজীবনের জন্য চূক্তির প্রস্তাব দেওয়ার কথা ভাবছি। যেমনটা আমরা দিয়েছিলাম ইনিয়েস্তাকে।’

বিজ্ঞাপন

৩২ বছর বয়সী মেসি, আর হয়তো হাতে গণা কয়েক বছর জাদু দেখাবেন বল পায়ে। তারপর বয়সের ভারে নুয়ে পড়তেই হবে। তাই তো মেসি পরবর্তী যুগের কথাও ভাবছেন ক্লাব প্রেসিডেন্ট। মেসি পরবর্তী যুগ সম্পর্কে বার্তেমেউ বলেন, ‘আমি আশা করি মেসি এখনো অনেক বছর আমাদের হয়ে খেলবে। তবে একজন প্রেসিডেন্ট হিসেবে আমাকে ক্লাব নিয়ে ভাবতেই হবে। তাই মেসি পরবর্তী যুগ নিয়েও ভাবছি আমরা।’

ঠিক কবে নাগাদ মেসি চূক্তি স্বাক্ষর করবেন এমন সংবাদ নিশ্চিত করে দিতে পারেনি কোনো স্প্যানিশ গণমাধ্যম। তবে নতুন মৌসুমের আগেই মেসির সাথে আজীবনের চূক্তি স্বাক্ষর করবে বার্সেলোনা। আর গুঞ্জন উঠেছে এবার মেসিকে প্রায় ৫০ মিলিয়ন বার্ষিক বেতনের চূক্তির প্রস্তাব করবেন বার্সা প্রেসিডেন্ট বার্তেমেউ। আর এই চূক্তি স্বাক্ষর করলে মেসিই হবেন বিশ্বের সব থেকে বেতনভূক্ত ফুটবলার।

আরও পড়ুন: রিয়াল ছেড়ে যেতে অনেক কষ্ট হয়েছিল: রোনালদো

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন