বিজ্ঞাপন

‘অখুশি’ ৫০ লাখ রূপি পাওয়া দ্রাবিড়

February 6, 2018 | 4:57 pm

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

চতুর্থবারের মতো যুব বিশ্বকাপের শিরোপা জিতেছে টিম ইন্ডিয়া। অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের আসরে শুরু থেকেই দুর্দান্ত ছিল রাহুল দ্রাবিড়ের শিষ্যরা। নিউজিল্যান্ডের মাঠে ফাইনালে অস্ট্রেলিয়াকে হারিয়ে শিরোপা জেতা দলটিকে ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) পক্ষ থেকে আর্থিক পুরস্কার দেওয়ার ঘোষণা দেওয়া হয়েছে।

ঘোষণায় বলা হয়, বিশ্বকাপ জয়ী দলের সব ক্রিকেটারকে ৩০ লাখ ভারতীয় রূপি দেওয়া হবে। দলের কোচ ৪৫ বছর বয়সী দ্রাবিড়কে দেওয়া হবে ৫০ লাখ রূপি। আর দলের বাকি কোচিং স্টাফের প্রত্যেককে দেওয়া হবে ২০ লাখ রূপি করে।

আর তাতেই অবাক হয়েছেন ভারতের কিংবদন্তি এবং শিরোপা জয়ী দলটির কোচ দ্রাবিড়। এমন আর্থিক পুরস্কার তিনি চাননি বলে জানিয়েছেন।

বিজ্ঞাপন

দ্রাবিড় জানান, ‘এই বিশ্বকাপটি আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ ছিল। আমরা সবাই মিলেই এটা দেশে নিয়ে এসেছি। অল্প বয়সী ক্রিকেটারদের নিয়ে আমি দারুণ আশাবাদি। তাদের কারো নাম এককভাবে বলতে চাই না। এতে তাদের অনুভূতিতে আঘাত হানবে। পুরো কোচিং স্টাফ ছিল দুর্দান্ত। আমি একাই নই, পুরো কোচিং স্টাফ দেশের মানুষের কাছে অভিনন্দন পাওয়ার দাবীদার। তাই আমাকে এতো বেশি আর্থিক পুরস্কার দিয়ে তাদের অপমান করা হচ্ছে। আমি সত্যিই বলছি এমন কিছু আমি একদমই চাইনি।’

ভারতীয় এই গ্রেট আরও যোগ করেন, ‘আমি এখনও বোর্ডের সঙ্গে এ ব্যাপারে কথা বলিনি। তবে আর্থিক পুরস্কারের জন্য আমরা খেলিনি। যদি ঘোষণাটা এমনই হয় তাহলে সেটা বাজে দেখাবে। কোচিং স্টাফদের সকলকে একই চোখে দেখা জরুরি। আমার সঙ্গে ওরা দারুণভাবে কাজ করেছে। ছেলেদের জন্য তারা তাদের সেরাটা দিয়েছে।’

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন