বিজ্ঞাপন

ডেঙ্গু রোধে সিলেট সিটির ৩ বিভাগের সবার ছুটি বাতিল

July 31, 2019 | 10:11 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

সিলেট: ডেঙ্গু ও চিকুনগুনিয়া রোধে সিলেট সিটি করপোরেশনের (সিসিক) স্বাস্থ্য, বর্জ্য ব্যবস্থাপনা ও বিদ্যুৎ বিভাগের কর্মকর্তা-কর্মচারীদের সব ধরনের ছুটি বাতিল করা হয়েছে।

বিজ্ঞাপন

বুধবার (৩১ জুলাই) সন্ধ্যায় ডেঙ্গু ও চিকুনগুনিয়া বিষয়ে জরুরি এক সংবাদ সম্মেলনে ছুটি বাতিলের এই সিদ্ধান্তের কথা জানান সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী।

সংবাদ সম্মেলনে মেয়র বলেন, ‘বাসাবাড়ির বাইরের মশা নিয়ন্ত্রণে সিটি করপোরেশন সব ধরনের চেষ্টা চালিয়ে যাচ্ছে। ডেঙ্গু ও চিকুনগুনিয়া রোগের বাহক এডিস মশা তিন দিনের বেশি জমে থাকা স্বচ্ছ পানিতে বংশবিস্তার করে। তাই এডিস মশার বংশবিস্তারের উৎসগুলো নষ্ট করেই ডেঙ্গু ও চিকুনগুনিয়া থেকে মুক্ত থাকা যাবে।’

মেয়র আরও বলেন, ‘সিটি করপোরেশনের মশক নিধনকর্মীরা ঘরের বাইরে খোলা জায়গায় এই উৎসগুলো ধ্বংস করতে নিয়মিত কাজ করছে। তবে বাসার ভেতরে ও আশপাশের এডিস মশা নিয়ন্ত্রণে আমাদের প্রত্যেককে সচেতন হতে হবে। প্রতিটি বাসার বাসিন্দাদের উদ্যোগী হয়ে এডিস মশার উৎস নির্মূল করতে হবে। কোনোভাবেই বাসাবাড়ির আঙ্গিনা অপরিষ্কা রাখা যাবে না। বাসাবাড়ির আঙ্গিনা পরিষ্কার না রাখলে জরিমানাসহ কঠোর আইনি ব্যবস্থা নেওয়া হবে।’

বিজ্ঞাপন

এ বিষয়ে নগরবাসীকে সচেতন করে তুলতে নগরীর প্রতিটি মসজিদ, মন্দির, গির্জাসহ সব ধর্মীয় প্রতিষ্ঠানের প্রতি অনুরোধ জানান মেয়র আরিফুল হক চৌধুরী।

এর আগে সিসিকের সরবরাহ করা ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যার ক্ষেত্রে ভুল তথ্য দেওয়ার ব্যাপারে জানতে চাইলে সিসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. জাহিদুল ইসলাম সুমন সিভিল সার্জনের ওপর দায় চাপানোর চেষ্টা করেছিলেন। বুধবার সন্ধ্যার সংবাদ সম্মেলনে সারাবাংলাকে সিভিল সার্জনের দেওয়া তথ্যের কথা জানালে সিসিকের ওই কর্মকর্তা কোনো সদুত্তর দিতে পারেননি।

বিজ্ঞাপন

এ সময় মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, ‘আপনারা তো বুঝেনই, আমরা নিজেরা তথ্য সরবরাহ করি। ভুল-ত্রুটি হলে আপনারা সহযোগিতা করবেন।’

সংবাদ সম্মেলনে সিসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা বিধায়ক রায় চৌধুরী, সিটি কাউন্সিলর ফরহাদ চৌধুরী শামীম, রেজাউল হাসান কয়েছ লৌদি, শান্তনু দত্ত সন্তু, প্যানেল মেয়র-৩ এ বি এম জিল্লুর রহমান উজ্জল, ইলিয়াছুর রহমান ইলিয়াছ, অ্যাডভোকট সালেহ আহমদ সেলিম, সওকত আমীন তৌহিদ, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা  ডা. জাহিদুল ইসলাম সুমন, প্রধান প্রকৌশলী নুর আজিজুর রহমান, নির্বাহী প্রকৌশলী রুহুল আলম, হিসাবরক্ষণ কর্মকর্তা আ ন ম মনসুফ, প্রশাসনিক কর্মকর্তা হানিফুর রহমানসহ সিসিকের অন্যন্য কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

সারাবাংলা/ওএম

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন